করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ইবনে সিনার ডা. আবুল মোকারিম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান মেজর (অব.) মুহাম্মাদ আবুল মোকারিম মুহসিন (৬৫) ইন্তেকাল করেছেন। মঙ্গলবার রাত ১১টার দিকে সিএমএইচ হাসপাতালের করোনা ইউনিটে তিনি মারা যান। দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী তৃতীয় চিকিৎসক তিনি।

বুধবার (১৩ মে) সকালে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা শাহ ফুরকান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রফেসর ডা. আবুল মুকারিম ১০ দিন আগে থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। একসময় তার নমুনা পরীক্ষা করা হলে করোনা পজিটিভ আসে। এর পর থেকে তিনি ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শাহ ফুরকান আরও বলেন, আমাদের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হলে সিএমএইচে নেওয়া হয়। গতকাল রাত ১১টার দিকে তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুতে পুরো ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতাল শোকাহত।

ডা. আবুল মোকারিম গত ৪ মে ঢাকা সিএমএইচে ভর্তি হয়েছিলেন। এর আগে তিনি ইবনে সিনা হাসপাতালে ভর্তি ছিলেন। অবস্থার অবনতি হলে পরে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। গত ২ মে পরীক্ষা করা হলে তার কোভিড-১৯ পজিটিভ আসে।

ডা. আবুল মোকারিম ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। তার বাড়ি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরটেকী গ্রামে। ময়মনসিংহ মেডিক্যাল কলেজের ম-১১তম ব্যাচের ছাত্র ছিলেন তিনি।