আ’লীগ ক্ষমতায় আসলে রেলের উন্নতি হয়, অন্য দল ক্ষমতায় লুটেপুটে খায়: রেলমন্ত্রী

September 21, 2019

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই রেলের উন্নতি হয়। পরে অন্য দল ক্ষমতায় এসেই সব লুটেপুটে খায়।

আজ শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে চিলাহাটি-হলদিবাড়ি ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রেলমন্ত্রী বলেন, ১৯৪৭ সালের ১৫ আগস্ট ভারতভাগের পরও তৎকালীন পূর্ব-পাকিস্তানে চিলাহাটি-হলদিবাড়ির মধ্যে ট্রেন যোগাযোগ ছিল। এ ছাড়া, ১৯৬৫ সাল পর্যন্ত ভারতের হলদিবাড়ির সঙ্গে পাকিস্তানের রেল যোগাযোগ ছিল। দার্জিলিং মেইল ট্রেনটি তখনও এই পথে দর্শনা হয়ে যাতায়াত করতো।

তিনি বলেন, পাঁচ দশক আগে বন্ধ হয়ে যাওয়া নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি থেকে ভারতের হলদিবাড়ি পর্যন্ত রেল সংযোগ পুনরায় চালু হলে বাংলাদেশ-ভারতের মধ্যে সোনালি অধ্যায়ের সূচনা হবে। একইসাথে এর দ্বারা অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যসহ দুই দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হবে বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, মোট ৮০ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে বাংলাদেশের চিলাহাটির থেকে ভারতের হলদিবাড়ি পর্যন্ত ৬ দশমিক ৭২৪ কিলোমিটার রেললাইন স্থাপনের কাজ করছে ম্যাক্স ইনফ্রাসট্রাকচার লিমিটেড। ২০২০ সালে জুন-জুলাইয়ের মধ্যে এপথে ট্রেন চলাচল উদ্ধোধন করা হবে বলে জানা গেছে।