আল্লামা বাবুনগরী থেকে হাদীসের এজাজত নিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার স্বনামধন্য মুহাদ্দিস শায়খুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী থেকে হাদীস শরীফের এজাজত নিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের সহযোগী অধ্যাপক ও লালখান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মুফতী হুমায়ুন কবির খালভী।

শনিবার (১৮ জুলাই) হাটহাজারী মাদরাসায় আল্লামা বাবুনগরীর কার্যালয়ে উপস্থিত হয়ে বুখারী শরীফসহ অন্যান্য হাদীসের কিতাব পাঠদানের এজাজত(অনুমতি) গ্রহণ করেন তিনি।

মুফতী হুমায়ুন কবির খালভী বুখারী শরীফের প্রথম হাদীস পাঠ করেন। এরপর আল্লামা বাবুনগরী বুখারী শরীফের গ্রহণযোগ্যতা, সর্বপ্ৰথম হাদীস ও সর্বশেষ হাদীস, হাদীসের সনদ তুলে ধরে সংক্ষিপ্ত তাকরির করে বুখারীসহ হাদীসের ছয় কিতাবের সনদ বা বিশেষ এজাযত প্রদান করেন৷


এ বিষয়ে মুফতী হুমায়ুন কবির খালভী ইনসাফকে জানান, আমি দীর্ঘদিন যাবত শায়খুল হাদীস আল্লামা বাবুনগরী থেকে হাদীসের এজাজত নেওয়ার স্বপ্ন লালন করছিলাম। আজ আল্লামা বাবুনগরীর মতো এশিয়ার খ্যাত হাদীস বিশারদের কাছ থেকে বুখারী শরীফসহ অন্যান্য হাদীসের পাঠদান ও বর্ণনার এজাজত বা অনুমতি গ্রহণ করতে পেরে মহান প্রভুর দরবারে শোকরিয়া আদায় করছি। এবং এই এজাজত নিতে পেরে আজ আমি গর্বিত।