আল্লামা সুলতান যওক নদভীর ‘তাযকেরায়ে আযিয’ সহ আহমদ প্রকাশন-র তিনটি বইয়ের মোড়ক উম্মোচন

ফেব্রুয়ারি ৯, ২০২০ । মাহবুবুল মান্নান



চট্টগ্রামের জামিয়া পটিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালকের জীবনীর ওপর জামেয়া দারুল মা’আরিফের প্রতিষ্ঠাতা পরিচালক ও বিশিষ্ট আরবি সাহিত্যিক আল্লামা সুলতান যওক নদভীর লিখিত ‘তাযকেরায়ে আযিয’ গ্রন্থসহ চট্টগ্রামের সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান আহমদ প্রকাশন-র নতুন আরো দুটি বইয়ের মোড়ক উম্মোচন ও কয়েকজন লেখককে সম্মাননা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার(৬ফেব্রুয়ারি)জামেয়া পটিয়ার উলূমুল হাদিস মিলনায়তনে এ মোড়ক উম্মোচন ও সম্মাননা অনুষ্ঠান সম্পন্ন হয়।

এছাড়াও জামেয়া ইসলামিয়া পটিয়ার উলূমুল হাদিস বিভাগ কর্তৃক প্রকাশিত গবেষণা জার্নাল ‘মানারুস সুন্নাহ’র মোড়ক উম্মোচন করা হয়েছে।

জামিয়া ইসলামিয়া পটিয়ার প্রধান মুফতী ও মুহাদ্দিস মাওলানা আহমদুল্লাহ-র ‘মাযহাব ও মাযহাবের প্রয়োজনীয়তা’ এবং হাকিমুল উম্মাত আশরাফ আলি থানভি রহ. লিখিত ও মুহাম্মাদ হাবীবুল্লাহর’র অনুদিত ‘ওয়াজ ও বক্তৃতা আলোকিত নীতিমালা’ নামক আরো দুইটি বইয়ের মোড়ক উম্মোচন করেছে আহমদ প্রকাশন।

জামেয়ার উচ্চতর হাদিস বিভাগের প্রধান মাওলানা ত্বাহা দানিশ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া ইসলামিয়া পটিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা জাফর সাদেক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জামেয়া পটিয়ার সিনিয়র শিক্ষক মুফতী সেলিম মাহদি, মাওলানা মুহাম্মাদ হাবীবুল্লাহ, মুহাম্মাদ সগির আহমদ চৌধুরী ও আহমদ প্রকাশনের প্রকাশক মুহাম্মাদ জাহিদুল ইসলাম জিহান প্রমুখ।