আল্লাহ ও তাঁর রাসুলের পূর্ণ অনুস্মরণই মুক্তির একমাত্র পথ : মাওলানা সালাহউদ্দীন

এপ্রিল ২৩, ২০১৯

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের পরিচালনা পর্ষদ সদস্য এবং বিশিষ্ট সাংস্কৃতিক মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মুহাম্মাদ সালাহউদ্দীন জাহাঙ্গীর বলেছেন, আল্লাহ ও তাঁর রাসুল মহানবী হজরত মুহাম্মাদ  সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পূর্ণ অনুস্মরণই ইহকাল ও পরকালের মুক্তির একমাত্র পথ। আল্লাহ ও তাঁর রাসুল মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অনুস্মরণ ছাড়া ইহকালে যেমন শান্তি-স্বস্তি পূর্ণ রুপে হাসিল হবেনা, তেমনি পরকালেও মুক্তি মিলবেনা।

গত (২১ এপ্রিল)  ডেনমার্ক বায়তুল মোকাররম মসজিদের আয়োজনে শবে বরাত উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাহবুবুল হক।


মিডিয়ার মাধ্যমে আমরা মানুষকে দ্বীনের দাওয়াত পৌঁছে দিতে পারি : মাওলানা সালাহউদ্দীন
ফেব্রুয়ারি ২০, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের পরিচালনা পর্ষদ সদস্য ও মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিক্ত মাওলানা সালাহউদ্দীন জাহাঙ্গীর বলেছেন, মিডিয়ার মাধ্যমে আমরা মানুষকে দ্বীনের দাওয়াত ও সহীহ্ মাসআলা মাসায়েল পৌঁছে দিতে পারি। বর্তমানে শক্তিশালী ইসলামী মিডিয়া না থাকার কারনে আমরা সেগুলো যথাযথভাবে মানুষের কাছে পৌঁছাতে পারছিনা।

গত ১৮ ফেব্রুয়ারি (সোমবার) দেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের উদ্যোগে আয়োজিত ‘মিডিয়ার প্রয়োজন ও গুরুত্ব শীর্ষক’ আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের নিজস্ব মিডিয়া না থাকার কারনে আমরা আমাদের আদর্শ, আমাদের চেতনা ও চেতনা ভিত্তিক কর্মকান্ড মানুষের দোরগোড়ায় পৌঁছাতে পারছিনা। আর না পারার কারনে মানুষ আমাদের আদর্শকে গ্রহন না করে সস্তা আদর্শে গা ভাসিয়ে দিয়ে সেখানে সফলতা খুঁজছে। আসল সফলতা যে একমাত্র দ্বীনের ভেতর মিডিয়ার অভাবে সে খবরগুলো জনসাধারণের কাছে পৌঁছতেছেনা। তাই নিজস্ব স্বকীয়তা বজায় রেখে ঈমানী চেতনা ও দায়িত্ববোধ থেকে আমাদেরকে মিডিয়ায় প্রয়োজনীয় ভুমিকা রাখতে হবে।

সালাহউদ্দীন জাহাঙ্গীর আরো বলেন, এখন মিডিয়ার মাধ্যমে মানুষকে ঈমানহারা করে দেয়া হচ্ছে। পৃথিবীর এমন কিছু যায়গা আছে যেখানে মুসলমানদের নামাজ, রোজা, সাহরি,ইফতার,ঈদ সব নিয়ন্ত্রণ করছে মিডিয়া। সেখানে মিডিয়ার মাধ্যম ছাড়া জানা যায় না ঈদের চাঁদ উঠলো কি উঠলো না! রমজানের চাঁদের জন্য তাকিয়ে থাকতে হয় মিডিয়ার দিকে। এসব অঞ্চলে মিডিয়ায় আমাদের পদচারণা না থাকায় দ্বীনের অপূরণীয় ক্ষতি হচ্ছে। মিডিয়াতে অনেক সময় বিভিন্ন বিষয়ে ভুল মাসআলা মাসায়েল শিখানো হয় যে কারনে লক্ষ লক্ষ মানুষ বিভিন্ন মাসআলা মাসায়েলের ব্যাপারে বিভ্রান্ত হচ্ছে। মিডিয়ার অভাবে আমাদের বাস্তবধর্মী পদক্ষেপগুলো মুষড়ে পড়ছে। সুতরাং এসব কিছুর দায়িত্ববোধ থেকে মিডিয়ায় আমাদের ভুমিকা বাড়াতে হবে।