ইনসাফ আলেমদের মাঝে মিডিয়ার গুরুত্ব উপলব্ধি করাতে পেরেছে

মাওলানা হাফেজ এনামুল হক | শিক্ষার্থী, জামেয়া ইসলামিয়া পটিয়া


ইনসাফ। অর্থ ন্যায় বিচার। আরবি শব্দ। বিপরীত শব্দ জুলুম। শব্দটি এখন একটি প্রতিষ্ঠানের নাম। ইসলামী ঘরানার দেশের প্রথম ইসলামিক অনলাইন পত্রিকা। আমি সে ইনসাফের নিয়মিত পাঠক।

পুরো বিশ্ব ইহুদিদের নিয়ন্ত্রণে। তা কেবল মিডিয়ার সাহায্যেই। সত্যকে মিথ্যা, মিথ্যাকে সত্য বানাতে পারে মিডিয়া। ইসলাম এবং মুসলমানের নিয়ন্ত্রণে তা নেই।

মিডিয়া বাংলাদেশে বিশেষ করে আলেম সমাজের হাত ছাড়া। প্রচার বিমুখ আলেম সমাজ মিডিয়ামুখি না হলেও মিডিয়ার গুরুত্ব তাঁরা কিছুটা দেরিতে হলেও উপলব্ধি করতে পারেন। মিডিয়ার জগতে অনুপস্থিতি তাঁদের একটা বিশাল ঘাটতি। এটা আরও স্পষ্ট হয়ে উঠে ৫ই মের পরে। কিছু তরুণ এই ঘাটতি পূরণের লক্ষ্যে উদ্যোগী হয়ে এগিয়ে আসে।

মুক্তিযুদ্ধের চারটি চেতনা কিংবা ভিত্তির একটি ইনসাফ-ন্যায় বিচার। এ চেতনাকে লালন করে এ নামেই তরুণ ভাইয়েরা একটি অনলাইন ভিত্তিক অনলাইন পত্রিকার সূচনা করে। ২০১৪ এর ৫ ও ৬ই মে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইনসাফ। ধীরে ধীরে, কদম কদম, হাঁটি হাঁটি পা পা করে ছয় বছর পূর্ণ করে। পদার্পণ করে সপ্তম বর্ষে।

ইনসাফের সফলতা দেখার মত। বাঁধা-প্রতিবন্ধকতা দূর করে ইনসাফ এগিয়ে যাক ইনসাফের সাথে। সত্য প্রকাশে সদা নির্ভীক হোক। হোক বাতিলের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর।