ডিজিটাল নিরাপত্তার নামে সাংবাদিক ও সাধারণ মানুষের হয়রানী বন্ধ করতে হবে: ইসলামী আন্দোলন

ডিজিটাল নিরাপত্তার নামে সাংবাদিক ও সাধারণ মানুষের হয়রানী বন্ধ করতে হবে বলে দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ।

রবিবার (১০ মে) এক যৌথ বিবৃতিতে ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মত প্রকাশের স্বাধীনতা হরণ হচ্ছে তাই বিতর্কিত এই আইন বাতিলের করতে হবে।

বিবৃতিতে নেতৃদ্বয় আরও বলেন, মত প্রকাশের স্বাধীনতা বিরোধী এই কানুনটি প্রণয়ন করা হয়েছে মতপ্রকাশের পথ রুদ্ধ করতেই। গণমাধ্যম ও নাগরিকদের বিরুদ্ধে কথায় কথায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের নিন্দা জানিয়ে অবিলম্বে এই কালা কানুন বাতিলের দাবি জানান নেতৃদ্বয়।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সম্প্রতি এই আইনে বেশ ক’জন সাংবাদিক ও লেখককে গ্রেফতার করা হয়েছে। সাধারণ নাগরিকরা রেহাই পাচ্ছেন না। সরকারের সমালোচনা করলেই ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে জেলে পাঠানো হচ্ছে। এই আইনে মামলা ও গ্রেফতারের যে সব ঘটনা ঘটছে। এ সময় নেতারা অবিলম্বে ‘নিবর্তনমূলক’ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান।