কিছু মানুষ জীবিকা হারিয়ে দারুণ সংকটে: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মুহাম্মাদ কাদের পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বর্তমান বাস্তবতায় কিছু মানুষ জীবিকা হারিয়ে ফেলেছেন। দারুণ সংকটে দিন কাটাচ্ছে তারা।

শনিবার (২৫ এপ্রিল) এক ভিডিও বার্তায় তিনি দেশবাসীর উদ্দেশে বলেন, এবার মাহে রমজান এসেছে এক ভিন্ন পরিবেশে। কোভিড-১৯ বা করোনাভাইরাসের মহামারি আকারে হিংস্র থাবা তুলেছে আমাদের দেশেও। করোনার আঘাতে মানুষ ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছেন।

জিএম কাদের বলেন, বর্তমান বাস্তবতায় কিছু মানুষ জীবিকা হারিয়ে ফেলেছেন। দারুণ সংকটে দিন কাটাচ্ছে তারা। খাদ্যে সংস্থানের জন্য সংগ্রাম করছেন খেটে খাওয়া মানুষ। এমন সংকটময় মুহূর্তে যারা বিপন্ন মানুষের জন্য খাদ্যের সংস্থান করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। সরকারের পাশাপাশি রাজনৈতিক নেতা, এনজিও কর্মী, সমাজকর্মী যারা দুঃস্থ মানুষদের জন্য কাজ করছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

দেশের বিভিন্ন স্থানে জাতীয় পার্টির নেতা-কর্মীরা সাধ্যমত ত্রাণ বিতরণ করছেন। জাতীয় পার্টি নেতা-কর্মীরা হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছেন। করোনাকালে দুঃস্থদের সাহায্যে এগিয়ে আসা জাতীয় পার্টি নেতা-কর্মীদের অভিনন্দন জানান দলের চেয়ারম্যান।

তিনি বলেন, বর্তমান সংকটে কোভিড-১৯ মোকাবেলায় প্রথম সারির যোদ্ধা হিসেবে কাজ করছেন আমাদের চিকিৎসকরা। তাঁরা জীবনের ঝুকি নিয়ে করোনা আক্রান্তদের সেবা দিচ্ছেন।জাতীয় পার্টির ডাকে সাড়া দিয়ে বেশ কিছু চিকিৎসক টেলিমেডিসিন পদ্ধতিতে সাধারণ মানুষকে চিকিৎসা দিচ্ছেন। জাতীয় পার্টির হয়ে সাধারণ মানুষের পাশে থাকা চিকিৎসকদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান তিনি।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, পবিত্র রমজান মাসে সবাই প্রার্থণা করুন। রহমত, বরকত ও নাজাতের উছিলায় মহান আল্লাহ যেন আমাদের মহামারি থেকে হেফাজত করেন। মহাপ্রলয় থেকে যেন বাংলাদেশসহ সারাবিশ্বকে রক্ষা করেন। আমরা যেন দ্রুতই স্বাভাবিক ও শংকাহীন জীবনে ফিরে সুখী, সম্বৃদ্ধশালী একটি নতুন বাংলাদেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে পারি।