চিকিৎসকদের প্রতি আল্লামা শফীর উদাত্ত আহ্বান

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশবাসীকে নিরাপদ রাখতে চিকিৎসকদের অগ্রণী ভূমিকা রাখার উদাত্ত আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহামাদ শফী।

তিনি বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) বর্তমানে মহামারীর রূপ নিয়েছে। ইতোমধ্যে আমাদের দেশেও এ ভাইরাস সংক্রমিত হয়েছে এবং অনেকে আক্রান্তও হয়েছেন। এহেন মুহূর্তে ইসলামী নির্দেশনা হলো, যথাসম্ভব সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করা। তবে হতাশ বা আতঙ্কিত হওয়া কখনওই কাম্য নয়। মুসলিম কখনওই বালা-মুসীবত দেখে আতঙ্কিত হতে পারে না। এ পরিস্থিতিতে সর্বাধিক দায়িত্ব বর্তায় আমার ডাক্তার ভাইদের উপর। আপনারাই জাতিকে সেবা ও সাহস দিয়ে সজাগ রাখতে পারেন। সচেতন করতে পারেন। বিগত দিনে বিভিন্ন দূর্যোগ মুহূর্তে আপনারা যারপরনাই সেবা দিয়েছেন। জীবনের ঝুঁকি নিয়েও কাজ করেছেন। রোগীর পাশে থেকে অবিরাম সেবা করেছেন। আপনাদের প্রতি কৃতজ্ঞতা আদায় পূর্বক আমার বিনীত আবেদন হলো এই দুর্যোগমুহূর্তে আপনারা অগ্রণী ভূমিকা রাখুন। মানব সেবায় এগিয়ে আসুন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

চিকিৎসকদের উদ্দেশ্যে আল্লামা শফী বলেন, সরকারী ব্যবস্থাপনা পর্যাপ্ত না হলে আপনারা স্বেচ্ছায় বিকল্প উদ্যোগ গ্রহণ করুন। বিভিন্ন উপায় অবলম্বন উদ্ভাবন করুন। মানুষের মাঝে আশার আলো ছড়িয়ে দিন। হতাশা আর ভীতি সঞ্চারমূলক কর্মকান্ড থেকে আল্লাহর ওয়াস্তে বিরত থাকুন। রোগীকে সেবা প্রদান করা একজন ডাক্তারের নৈতিক দায়িত্ব। তাই আমার উদাত্ত আহ্বান হলো আপনারা মানুষের মনোবল জাগ্রত করুন, সাহস সঞ্চার করুন এবং সতর্কতার সাথে আক্রান্তদের পাশে দাঁড়ান। সেবা প্রদান করুন। এতে আল্লাহ খুশি হবেন। মানুষ আপনাদের সেবায় চিরঋণী হয়ে থাকবে। আল্লাহই তাওফীকতাদা।