খোকাকে দেশে ফেরাতে সরকারের সহযোগিতা চাইলেন মির্জা ফখরুল

November 3, 2019 নিজস্ব প্রতিনিধি

দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা যেন দেশে ফিরে আসতে পারেন এ বিষয়ে সরকারকে উদ্যোগ নেওয়ার জন্য আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাদেক হোসেন খোকা আমাদের ও তার বন্ধুদের বলেছেন যে, ‘দেশের মাটিতেই যেন আমার কবর হয়’।

রবিবার (০৩ নভেম্বর) দুপুরে সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে দোয়া ও মিলাদ মাহফিলে তিনি বলেন, সকালে তাঁর ছেলে আমাকে ফোন করে বলেছে, তার বাবার ইচ্ছাটা সে পূরণ করতে চায়। তিনি যেন দেশে ফিরতে পারেন তার উদ্যোগ নিতে আমরা সরকারকে আহ্বান জানাচ্ছি।

মির্জা ফখরুল বলেন, আমরা সরকারের কাছে আহ্বান জানাতে চাই, তিনি যেন সুস্থ অবস্থায় দেশে ফিরতে পারেন, সেই ব্যবস্থা গ্রহণ করা উচিত বলে মনে করি।

প্রসঙ্গত, ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বর্তমানে ক্যানসারে আক্রান্ত হয়ে নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসার জন্য ২০১৪ সাল থেকে তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। দেশের বাইরে যাওয়ার পর কয়েকটি দুর্নীতি মামলায় তাকে সাজা দেওয়া হয়।

খোকার পরিবারের সদস্যরা জানান, ২০১৭ সালে তার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। এরপর আর তার এবং তার পরিবারের কয়েকজন সদস্যের পাসপোর্ট দেয়নি সরকার।