সরকার এদেশে কুরআন সুন্নাহর পরিপন্থী কোন আইন বাস্থবায়ন করবে না: গণপূর্তমন্ত্রী

ডিসেম্বর ২, ২০১৯ নিজস্ব প্রতিনিধি

এদেশে কুরআন সুন্নাহর পরিপন্থী কোন আইন শেখ হাসিনা সরকার বাস্তবায়ন করেনি। আর ভবিষ্যতেও করবে না বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্মের লোকের সমান অধিকার নিশ্চিত করেছেন। যে যার ধর্ম শান্তিপূর্ণভাবে পালন করতে পারছে।

সোমবার (০২ ডিসেম্বর) সন্ধ্যায় পিরোজপুরের নেছারাবাদে বাংলাদেশ ক্বারী সমিতির উদ্যোগে তৃতীয় আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলনে স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, একসময় এদেশে সরকারি ব্যবস্থায় কোন মসজিদ ব্যবস্থা ছিল না। কিন্তু আমাদের সরকার সরকারিভাবে দেশের ৬৪ টি জেলার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদের ব্যবস্থা করেছেন। যে মসজিদে কেবল নামাজ আদায়ই নয়, সেখানে থাকবে ইসলামি ক্লাব, মসজিদের ইমাম-মুয়াজ্জিনের থাকার ব্যবস্থা। মোট কথা সেটা হবে ইসলাম চর্চার একটা কেন্দ্র।

তিনি বলেন, মদ, জুয়া ক্যাসিনো এসব অনৈতিক জিনিসের মধ্য থেকে কোন জাতি এগোতে পারে না। তাই আপনারা ইতোমধ্য দেখেছেন কতো সম্রাটের মতো জুয়ারি মাদককারবারীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিয়েছেন। এছাড়া মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের গভীর বন্ধুত্ব রয়েছে। আর তার পথ ধরেই তার কন্যা শেখ হাসিনা মুসলিম বিশ্বের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করেছেন।

মন্ত্রী আরও বলেন, পবিত্র কোরআন পাঠ অনেকেই শুনেছেন। কিন্তু সহীহ শুদ্ধভাবে ক্বারিয়ানা কুরআন পাঠ অনেক সু-মধুর।