ইনসাফ হোক মানবতাবাদী মানুষের আস্থার প্রতীক

সাইফুর রহমান | সভাপতি : ছাত্র জমিয়ত


সুন্দর একটি পৃথিবীর প্রত্যাশা প্রতিটি মানুষের। সকলেই চায় একটি সুন্দর ও শান্তিময় পৃথিবী। মানুষের জীবনের সুখ-শান্তি আর সফলতা নির্ভর করে এই সুন্দর পৃথিবীর উপর। কিন্তু বর্তমান সমাজের বাহ্যিক অবস্থা এর বিপরীত।

মানুষের ঘরে শান্তি নেই। সমাজে ইনসাফ নেই। রাষ্ট্রে ন্যায় নীতি নেই। নীতি নৈতিকতা অনেকটা সোনার হরিণ। সামাজিক অস্থিরতা, হতাশা, পেরেশানি কারো পিছু ছাড়ছে না। এর পিছনে মূল খলনায়কের ভুমিকা পালন করছে তথ্য সন্ত্রাস বা হলুদ সাংবাদিকতা। তারা অত্যন্ত ন্যক্কারজনক ভাবে সত্যকে মিথ্যা এবং মিথ্যাকে সত্য বানিয়ে মানুষে মানুষে দ্বন্ধ লাগাচ্ছে। দেশে দেশে সংঘাত সৃষ্টি করছে। সু

পরিকল্পিতভাবে ইসলাম ও মুসলমাদের ক্ষতি সাধন করে যাচ্ছে। শান্তি ও সম্পৃতির ধর্ম ইসলামকে ভিন্নভাবে উপস্থাপন করছে। তদের মোকাবেলায় বস্তুনিষ্ঠ সংবাদমাধ্যম প্রয়োজন। অতি প্রয়োজন। যারা ইসলামের সৌন্দর্য ফুটিয়ে তুলবে। সত্য-সঠিক সংবাদ প্রচার করবে। তথ্য সন্ত্রাস ও হলুদ সাংবাদিকতার ঠোঁট চেপে ধরবে।

সেই প্রয়োজন উপলব্ধি করে বাংলাদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ যাত্রা শুরু করে। যোগ্য সম্পাদক ও সুদজ্ঞ স্টাফদের নিরবিচ্ছিন প্রচেষ্টায় ইনসাফ অল্পদিনেই বিজ্ঞজনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। পত্রিকাটি ষষ্ঠবর্ষ পূর্ণ করে সপ্তম বর্ষে পদার্পণ করেছে। আমি ইনসাফের সম্পাদক, পাঠক, শুভাকাঙ্ক্ষী সকলকে মোবারকবাদ জানাই। ইনসাফ এগিয়ে যাক দূর বহুদূর। এদেশের ইসলাম-মুসলমান ও মানবতাবাদী মানুষের আস্থার প্রতীক হয়ে উঠুক। এই প্রত্যাশা।