ইশরাক চিরাচরিত মিথ্যাচার দিয়ে দিন শুরু করেছেন: নানক

ফেব্রুয়ারি ১, ২০২০ । নিজস্ব প্রতিনিধি

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন চিরাচরিত মিথ্যাচার দিয়ে দিন শুরু করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ সুষ্ঠুভাবে চলছে। ঢাকার দুই সিটি করপোরেশনে প্রথমবারের মতো শতভাগ ইভিএমের মাধ্যমে ভোট চলছে। কিন্তু সকাল থেকেই বিএনপির প্রার্থীরা এজেন্ট বের করে দেওয়াসহ নানা অমূলক অভিযোগ করে যাচ্ছে। আপনারা (সাংবাদিক) লক্ষ্য করেছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন চিরাচরিত মিথ্যাচার দিয়ে দিন শুরু করেছেন। তিনি নিজে শাজাহান প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন। সেই কেন্দ্রে তিনি যখন ভোট দেন, তখন তাদের পোলিং এজেন্ট ছিল না। অথচ তারা বায়বীয় কায়দায় মিথ্যাচার করছে যে, বিভিন্ন কেন্দ্র থেকে তাদের পোলিং এজেন্ট বের করে দেওয়া হয়েছে।

শনিবার ( ১ ফেব্রুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সিটি নির্বাচনের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, ভোট শুরু হওয়ার আগেই ইশরাক বলেছিলেন, ‘আহত বা নিহত যা-ই হই, ভোটকেন্দ্র ত্যাগ করবো না’। অথচ নিজের কেন্দ্রে পেলিং এজেন্টের উপস্থিতি নিশ্চিত করতে পারেন নাই। সেখানে আগে থেকেই আহত বা নিহত হওয়ার কথা বলে মাঠ গরম করার মধ্য দিয়ে নির্বাচন বানচাল করার দুরভিসন্ধিমূলক পরিকল্পনা বাস্তবায়নে তারা মরিয়া হয়ে উঠেছে।

বিএনপির অভিযোগ প্রসঙ্গে নানক বলেন, বিএনপির এজেন্ট বের করে দেওয়া হয়েছে বলে যে অভিযোগ করা হয়েছে— এটা তাদের পুরনো রেকর্ড। ভোটারদের মন জয় না করে, নির্বাচনের সার্বিক প্রস্তুতি না নিয়ে তারা অবান্তর অভিযোগ করে যাচ্ছে। ইভিএমে কারচুপির সুযোগ নেই। তাই ভোট কারচুপি করতে পারবে না জেনে তারা বায়বীয় অভিযোগ করছে।