ইয়েমেনে ৫০০ মিলিয়ন ডলারের মানবিক সহায়তা সৌদির; ধন্যবাদ জানালেন জাতিসংঘ মহাসচিব

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান


করোনাভাইরাসের প্রকোপ থেকে মুক্তি পেতে ইয়েমেনে ৫০০ মিলিয়ন ডলারের সহায়তা করবে সৌদি আরব। এ ঘোষণা দেওয়ার পর সৌদি প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে ফোনে কৃতজ্ঞতা জানান জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।

আরব নিউজের খবরে বলা হয়, সৌদি সরকার কর্তৃক ইয়েমেনকে ৫০০ মিলিয়ন ডলার মানবিক সহায়তা প্রদানের ঘোষণার জন্য জাতিসংঘ মহাসচিব সৌদি সরকারের গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, উন্নত ফলাফল অর্জন এবং ইয়েমেনের সাথে সৌদির কাঙ্ক্ষিত শান্তি চুক্তিতে পৌঁছতে এই সহায়তা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এছাড়াও জি -২০ নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে সৌদি সরকারের দুর্দান্ত প্রচেষ্টা এবং করোনাভাইরাস মহামারী মোকাবেলায় আন্তর্জাতিক সহায়তা কাঠামোয় তাদের উত্থাপিত প্রস্তাবগুলোর ভূয়সী প্রশংসা করেন জাতিসংঘ মহাসচিব।

এসময় সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান ইয়েমেনি জনগণের আগ্রহ, সুরক্ষা এবং স্থিতিশীলতা অর্জনের জন্য সর্বক্ষেত্রে সৌদি সরকারের আগ্রহের বিষয়টি নিশ্চিত করে বলেন যে, এই অঞ্চল এবং বিশ্বের সুরক্ষা ও স্থিতিশীলতা রক্ষায় সৌদি সরকার তার ভূমিকা অব্যাহত রাখবে এবং ইয়েমেনকে মানবিক সহায়তা স্বরূপ ৫০০ মিলিয়ন ডলার সরবরাহ করবে। শান্তিচুক্তি ও দ্বিপাক্ষিক উন্নয়নে এটি জোড়ালো ভূমিকা রাখবে বলে তিনি বিশ্বাস করেন।