এবার করোনা আতঙ্কে পরীক্ষা করাবেন ভারতের রাষ্ট্রপতি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ত্রাস ঢুকে পড়েছে ভারতের সংসদের ভিতরেও। বাদ যায়নি দেশটির রাষ্ট্রপতি ভবন। পরিস্থিতি এমন যে, এবার করোনা পরীক্ষা করাবেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। খবর ইন্ডিয়া টুডে’র।

সদ্য লন্ডন ফেরত বলিউডি শিল্পী কনিকা কাপুরের সঙ্গে এক পার্টিতে উপস্থিত ছিলেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে এবং তার ছেলে তথা হিন্দুত্ববাদী বিজেপি সাংসদ দুষ্মন্ত সিং। পার্টির পর নিয়মিত সংসদে যান দুষ্মন্ত। সংসদ ভবনে যে যে সংসদীয় কমিটির বৈঠকে দুষ্মন্ত যান বা সেন্ট্রাল হলে যাদের সঙ্গে আড্ডা দেন তাদের প্রত্যেককেই আইসোলেশনে যেতে বলা হয়েছে।

এছাড়াও ১৮ মার্চ রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে দেখা করেছিলেন দুষ্মন্ত সিং। এই খবর প্রকাশ্যে আসার পরই আতঙ্ক ছড়িয়েছে রাষ্ট্রপতি ভবনে। যদিও রাষ্ট্রপতি ভবন সূত্রে আরও জানা গেছে, সেদিন সব সাংসদরাই প্রাথমিক পরীক্ষার পর নৈশভোজে অংশ নিয়েছিলেন।

রাজস্থানের সাংসদ দলের সঙ্গে সেদিন দেখা করেছিলেন রাষ্ট্রপতি কোবিন্দ। সঙ্গে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং নারী ও শিশুকল্যাণ মন্ত্রী স্মৃতি ইরানি। উদ্বেগ ছড়িয়েছে দুই মন্ত্রীকে ঘিরেও। ইতোমধ্যেই আইসোলেশনে গিয়েছেন দুষ্মন্তের সংস্পর্শে আসা দুই সাংসদ ডেরেক ও ব্রায়েন এবং অনুপ্রিয়া প্যাটেলও।