এবার ষাটোর্ধ্ব ব্যক্তিদের কুরবানির পশুর হাটে না যেতে অনুরোধ মেয়র তাপসের

করোনা সংক্রমণ এড়াতে ষাটোর্ধ্ব বয়সী ব্যক্তিদের এবার কুরবানির পশুর হাটে না যেতে অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

এ সময় সঠিকভাবে পশুর হাট পরিচালনার জন্য সবার সহযোগিতা চেয়ে তাপস আরও বলেন, করোনা মহামারিকে কোনোভাবেই হালকা করে নেয়ার সুযোগ নেই। তাই যারা কোরবানির পশুর হাটে যাবেন, তারা যেন মাস্ক, হ্যান্ড গ্লাভস পরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই পশুর হাটে আসেন।

সোমবার (২৯ জুন) দুপুরে নগর ভবনে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে অনুষ্ঠিত সভায় শেখ ফজলে নূর তাপস এই অনুরোধ জানান।

তবে নাগরিকদের পক্ষ থেকে এ বিষয়ে উদ্বেগ ও আতঙ্কের কথা জানিয়ে বর্তমান করোনা সংক্রমণের ভয়াবহতার মাঝে সবচেয়ে বেশি আক্রান্ত জনবহুল এই রাজধানীতে গরুর হাট না বসানোর দাবি জানানো হয়েছে।

এদিকে, বাংলাদেশে করোনা পরিস্থিতির ভয়াবহতার মাঝে জনবসতিপূর্ণ নগর-মহানগরে কুরবানির পশুর হাট বসানোর সরকারি সিদ্ধান্তে উদ্বেগ প্রকাশ করেছে চিকৎসকদের সংগঠন ‘ডক্টরস প্ল্যাটফর্ম ফর পিপলস হেলথ’। চিকিৎসক সমাজ অবিলম্বে কুরবানির পশুর হাট বসাবার সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়েছে।