ওবায়দুল কাদেরকে মির্জা আব্বাসের চ্যালেঞ্জ

ডিসেম্বর ২, ২০১৯ | নিজস্ব প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে পুলিশ ছাড়া রাজপথে নামার চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, আন্দোলন বিএনপি করার আগেই তো আপনারা ভয় পেয়ে গেছেন, গ্রেফতার করা শুরু করে দিয়েছেন। আপনারা যে দাঁত ভাঙা জবাব দেবেন, আপনাদের কি কামড় দেয়ার সেই দাঁতগুলো আছে? আমি চ্যালেঞ্জ করে বলে দিতে চাই আওয়ামী লীগের ছোট্ট একটি মটরশুটি কামড় দেয়ার যোগ্যতাও নাই।

আব্বাস বলেন, আওয়ামী লীগের পেটোয়া বাহিনীর পুলিশ-র্যাব বিজিবি ছাড়া এক মিনিটও ক্ষমতায় থাকার ক্ষমতা নেই। গ্রেফতারের ভয়ে বিএনপির নেতাকর্মীরা গর্তে লুকিয়ে থাকে না। আমাদের ভয়ের কিছু নেই। পুলিশ ছাড়া এই আপনাদের ক্ষমতায় থাকার কোনো উপায় নেই। দল দিয়ে টিকে থাকবে, সেই দল আওয়ামী লীগ এখন আর নেই। শেখ মুজিবের আমলে যে আওয়ামী লীগ ছিল, সেই আওয়ামী লীগের কথা এখন আপনারা ভুলে যান, সেই আওয়ামী লীগকে আপনারা অনেক আগেই কবর দিয়ে দিয়েছেন। সেই আওয়ামী লীগকে আজকের আওয়ামী লীগ খেয়ে ফেলেছে। পুলিশ ছাড়া রাজপথে আসেন।

সোমবার জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়া এবং কুদ্দুসুর রহমানের মিথ্যা মামলা ও নিঃশর্ত মুক্তির দাবিতে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিনা রহমান, কুদ্দুসুর রহমান মোয়াজ্জেম হোসেন আলাল সাইফুল আলম নীরবসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর এখন নেই। বিএনপির যতগুলো কর্মী গ্রেফতার হয়েছে, এতগুলো কর্মীও আওয়ামী লীগের নেই। শুধুমাত্র পুলিশ পেটোয়া বাহিনীর জন্য এই অবৈধ সরকার টিকে আছে। এই পেটোয়া বাহিনী ছাড়া এক মিনিটও টিকে থাকার শক্তি বা ক্ষমতা এই আওয়ামী লীগ সরকারের নাই।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া একজন বৃদ্ধ অসুস্থ মানুষ। তাকে জেলখানায় বন্দি করে রাখা হয়েছে। দেয়া হচ্ছেনা ঔষধ, ভালো কোন খাবার। আমাদের নেত্রীর যদি জেল খানায় মৃত্যু হয় তাহলে জনগণ পাই পাই করে এর প্রতিশোধ আদায় করে নিবে। খালেদা জিয়া এক পয়সাও আত্মসাৎ করেনি। আওয়ামী লীগের নেতাদের ঘরের মধ্যে ঝাড়ু দিলেই ৪-৫ শ’ কোটি টাকা পাওয়া যায়।