করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই সাংবাদিক

দেশে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের এক সাংবাদিকের পর আরও দুই সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুজনের মধ্যে একজন বেসরকারি যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার। আরেকজন দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার একজন ক্রাইম রিপোর্টার।

শুক্রবার (১০ এপ্রিল) দৈনিক বাংলাদেশের ওই সাংবাদিকের নমুনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেছে।

যমুনা টিভির ওই সাংবাদিককে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার ক্রাইম রিপোর্টারের নমুনা পরীক্ষায় পজিটিভ পাওয়া গেলে আইইডিসিইআরের পরামর্শে তিনি তার বাসাতেই অবস্থান করছেন।

করোনা আক্রান্ত দৈনিক বাংলাদেশের সাংবাদিক জানান, কয়েক দিন ধরে তার জ্বর ও কাশি ছিল। বৃহস্পতিবার তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে গিয়ে পরীক্ষা করার জন্য নমুনা দিয়ে আসেন। আজ দুপুরে বিএসএমএমইউ থেকে তাকে ফোন করে করোনা পজিটিভ জানিয়ে ঘরে থাকতে বলা হয়।

আক্রান্ত ওই সাংবাদিক জানান, কয়েক দিন ধরে তিনি বাসাতেই অবস্থান করছিলেন। এর আগে তিনি একদিন মগবাজার এলাকায় গিয়েছিলেন। সেখানে জ্বর ও কাশি আছে এমন একজন সাংবাদিকের সঙ্গে তার সাক্ষাৎ হয়। সেখান থেকেই তার শরীরে ভাইরাস সংক্রমণ হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। যদিও ওই সাংবাদিক এখন পর্যন্ত করোনা টেস্ট করাননি।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল খায়ের বলেন, আমরা সাংগঠনিকভাবে সাংবাদিক সমাজ তার পাশে আছি। তার চিকিৎসা ও খাবারের ব্যবস্থা নিশ্চিত করা হবে।