করোনা পরিস্থিতিতে ‘জাতীয় ঐক্যের’ আহ্বান জানালেন ভিপি নুর

করোনা পরিস্থিতি থেকে দেশবাসীকে নিরাপদ রাখতে ‘জাতীয় ঐক্যের’ আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

তিনি বলেন, যেখানে উন্নত দেশগুলোও এ সংকট মোকাবেলায় হিমশিম খাচ্ছে। সেখানে বাংলাদেশের মতো ছোট্ট ও ঘনবসতিপূর্ণ একটি দেশে দলমত নির্বিশেষে জাতীয় ঐক্য গঠন ছাড়া সরকারের একার পক্ষে এ সংকট মোকাবিলা সম্ভব নয়। বাংলাদেশ এক প্রকার অঘোষিত লকডাউন চলছে। অফিস-আদালত, কল-কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় সাধারণ মানুষ বিশেষ করে নিম্ন আয়ের মানুষ একটা মারাত্মক সংকটে পড়েছে। সবাই যার যার জায়গা থেকে এগিয়ে আসলে এ সংকটের সমাধান করা সম্ভব বলে মনে করি।

ভিপি নুর বলেন, বিচ্ছিন্নভাবে অনেকেই অনেক কিছু করার চেষ্টা করছেন। সরকারকে উদ্যোগী হয়ে বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা, সংগঠন ও রাজনৈতিক দলগুলোকে নিয়ে জাতীয় ঐক্য গঠনের মাধ্যমে সমন্বিতভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, আমরা ‘ছাত্র অধিকার পরিষদ’ এর পক্ষ থেকে দেশের বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে, সচেতনতামূলক লিফলেট, মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। এখন বিভিন্ন এলাকায় নিম্ন আয়ের মানুষের মধ্যে চাল, ডাল, আলু, পেঁয়াজ ও তেলের মতো নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণে কাজ করছি। সারা দেশে বিশাল ভলান্টিয়ার গ্রুপ থাকা সত্ত্বেও আর্থিক সীমাবদ্ধতার কারণে অনেক কাজ করতে পারছি না। তাই এক্ষেত্রে সামর্থবান মানুষদের সহোযোগিতা প্রত্যাশা করছি।