করোনা: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে নববর্ষের জন্য বরাদ্দ ৫৭ লাখ টাকা দিচ্ছে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোয় বাংলা নববর্ষ পালনের জন্য বরাদ্দকৃত প্রায় ৫৭ লাখ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে ঢাবির উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান জানান, সিন্ডিকেটের অনুমতি সাপেক্ষে এ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, অর্থ সংকট থাকা রয়েছে। তারপরও নববর্ষের জন্য আমাদের এই টাকা খরচ হচ্ছে না। তাই প্রায় ৫৭ লাখ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সিন্ডিকেটের অনুমতির পর পুরো টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেওয়া হবে।

তিনি আরও বলেন, টাকাটা শিক্ষার্থীদের জন্যই ব্যয় হতো। কিন্তু শিক্ষার্থীদের প্রতিনিধিরাও (ডাকসু) চায় তা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে। সব মিলিয়ে দেশের এই দুর্দশায় আমরা সীমিত সামর্থ্য নিয়ে দেশবাসীর পাশে দাঁড়াতে চাই।

উল্লেখ্য যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে নববর্ষের আপ্যায়ন বাবদ প্রত্যেক হলের জন্য যে টাকা বরাদ্দ দেওয়া হয় তা করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসেবে দেওয়ার আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। গত বুধবার (১ এপ্রিল) ঢাবির উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সাথে এ বিষয়ে কথা ও বলেছে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আসিফ তালুকদার এবং ডাকসু সদস্য তিলোত্তমা সিকদার।