করোনা ভাইরাস এ আতঙ্কিত না হয়ে, আল্লাহমুখী হোন : বাংলাদেশ খেলাফত মজলিস

| ডেস্ক রিপোর্ট


বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক আজ একবিবৃতি বলেছেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে আল্লাহমুখী হওয়া জরুরী।

আল্লাহ পদত্ত বিশ্বব্যাপী এ মহামারীর মোকাবেলা করার কারো শক্তি ও সামর্থ নেই। বিশ্বের বিভিন্ন দেশ করোনা ভাইরাস থেকে পরিত্রাণে তাদের সকল ব্যর্থতা স্বীকার করে নিচ্ছে। সুতারং আমাদের বক্তব্য ও আচরণ যেন উদ্ধত্বপূর্ণ না হয়। আল্লাহর এ আযাব ও গজব থেকে রক্ষা পেতে রাষ্ট্রের দায়িত্বশীলসহ সবার আল্লাহর দরবারে তাওবা ও ইসতেখগফার করা কর্তব্য। আল্লাহ তাআলার রহম ও করুণা করলেই এ মহামরী থেকে বাঁচা সম্ভব।

নেতৃদ্বয় আরো বলেন, এ মুহূর্তে সকলে ঐক্যবদ্ধ ও সমন্বিত উদ্যোগ গ্রহণ করা সময়ের দাবি। হাসপাতালগুলোতে দ্রুত করোনা সনাক্ত করার জন্য কীট ও চিকিৎসা সামগ্রী পর্যাপ্ত পরিমান সরবরাহ করতে হবে। নেতৃদ্বয় বলেন, করোনা ভাইরাস থেকে বাঁচতে সর্বাবস্থায় আল্লাহকে স্মরণ করা, হতাশ না হওয়া, হায়াত ও মওতের মালিক একমাত্র আল্লাহ তাআলা এ আস্থা ও বিশ্বাস রাখা। আল্লাহর নিকট বেশিবেশি ক্ষমা ও দয়া চাওয়া, আল্লাহর নিকট কান্নাকাটি করা, সামর্থের আলোকে দান সদকা করা। একে অপরের সাহায্যে এগিয়ে আসা। শরীয়াহ মোতাবেক জীবন পরিচালনা করা। সকল ধরণের গুণাহ থেকে পরিবার, সমাজ ও রাষ্ট্রকে বাঁচানো।