কর্মহীন শ্রমিকদের মাঝে ছাত্র জমিয়তের নগদ অর্থ বিতরণ

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহযোগী সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশ বারিধারা ক্যাম্পাস শাখার উদ্যোগে করোনা মহামারি পরিস্থিতির কারণে প্রায় দুই মাস ধরে কাজ করতে না পারা দরিদ্র, কর্মহীন শ্রমিকদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

মঙ্গলবার (১৯ মে) বিকাল ৪টায় ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুর্দশাগ্রস্ত শ্রমিকদের প্রতি মানবিক সহায়তামূলক এই নগদ অর্থ বিতরণ কর্মসূচী পরিচালনা করা হয়। অর্থবিতরণ কর্মসূচী পরিচালনা করেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র কেন্দ্রীয় অর্থসম্পাদক ও ক্যাম্পাস শাখার সভাপতি মুফতি জাকির হোসাইন কাসেমী।

এ বিষয়ে মুফতি জাকির হোসাইন বলেন, করোনা মহামারির কারণে প্রায় দীর্ঘ দুই মাস দেশব্যাপী লকডাউন পরিস্থিতির কারণে শ্রমিক, দিনমজুর, খেটেখাওয়া মানুষ দীর্ঘ দিন কাজ করতে পারছেন না। যে কারণে এসব মানুষের পরিবার নিয়ে জীবন নির্বাহ অনেক কঠিন হয়ে পড়েছে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সর্বজন শ্রদ্ধেয় মহাসচিব দলীয় নেতৃবৃন্দের প্রতি সাধ্যমতো এসব মানুষের পাশে নগদ অর্থ ও ত্রাণ সহযোগিতা নিয়ে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। এজন্যই ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখার উদ্যোগে আসন্ন ঈদুল ফিতরের আগে দুর্দশাগ্রস্ত শতাধিক শ্রমিককে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

মুফতি জাকির হোসাইন আরও বলেন, দেশের সমর্থবানরা যার যার জায়গা থেকে সহযোগিতা নিয়ে এসব বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ালে গুরুতর মানবিক সংকট থেকে মুক্তি সহজ হতো। পবিত্র রমজান মাস ইবাদত-বন্দেগী, কুরআন তিলাওয়াত ও দান-সদক্বার মাস। এ মাসে যে কোন উত্তম কাজের বিনিময়ে বহুগুণ সাওয়াব বৃদ্ধি করা হয়। এসময় তিনি সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান মানবিক কর্মকাণ্ডে শরীক হয়ে রমজানের মাহাত্ম্যকে অর্জন করার জন্য আহ্বান করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, ছাত্র জমিয়ত বাংলাদেশ বারিধারা ক্যাম্পাস শাখার সিনিয়র সহ সভাপতি, মারজানুল বারী সিরাজী, সাধারণ সম্পাদক জুনাইদ শফী, যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসাইন সবুজ, সহ সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুল্লাহ মাহমুদ, তথ্য সম্পাদক মাহদী হাসান, কার্যনির্বাহী সদস্য তারিক জামিল প্রমুখ।

Previous post আমেরিকা ও ইসরাইলের সঙ্গে সব চুক্তি বাতিলের ঘোষণা দিলেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট
Next post দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু