কাশ্মীরি ভাইদের পাশে থাকবে পাকিস্তান : ইমরান খান

আগস্ট ১৪, ২০১৯

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুসলিম বিশ্ব ডেস্ক


পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, জম্মু কাশ্মীরের বাসিন্দাদের বর্তমান অবস্থায় তিনি “দুঃখিত”, কারণ তাঁরা “ভারতীয় দমন পীড়নের শিকার”।

আজ (১৪ অগাস্ট) পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, “কাশ্মীরি ভাইদের” পাশে রয়েছে পাকিস্তান।

“স্বাধীনতা দিবস অত্যন্ত আনন্দের দিন, কিন্তু আজ অধিকৃত জম্মু কাশ্মীরে ভারতের দমন পীড়নের শিকার কাশ্মীরি ভাইদের অবস্থার কথা ভেবে আমাদের হৃদয় ভারাক্রান্ত হয়ে রয়েছে,” ইমরানকে উদ্ধৃত করে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

ইমরান আরও বলেছেন, “আমি আমার কাশ্মীরী ভাইদের আশ্বস্ত করতে চাই যে আমরা তাঁদের পাশে আছি।”

উল্লেখ্য, বৃহস্পতিবার ভারতের স্বাধীনতা দিবসকে ‘কালো দিবস’ হিসেবে পালন করতে চলেছে পাকিস্তান। সমস্ত সরকারি ভবনে অর্ধনমিত থাকবে পাকিস্তানের পতাকা। জম্মু কাশ্মীরকে বিশেষ মর্যাদা প্রদানকারী ভারতের সংবিধানের ৩৭০ ধারা বাতিল করার বিরুদ্ধেই এই প্রতিবাদ জানাচ্ছে পাকিস্তান।

অন্যদিকে, সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে যে বুধবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে এক অনুষ্ঠানে দেশের রাষ্ট্রপতি আরিফ আলভি বলেন “কাশ্মীরি এবং পাকিস্তানিরা এক”, এবং পাকিস্তান চায় আলচনার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান করতে। “আমরা কখনোই তাঁদের একা ছেড়ে দেব না। কাশ্মীরী এবং পাকিস্তানিরা এক। আমাদের দুঃখও এক, কারণ তাঁদের চোখের জলে আমাদের হৃদয় ভারী হয়। আমরা ওঁদের সঙ্গে ছিলাম, এখনও ওঁদের পাশেই দাঁড়িয়ে আছি এবং থাকব।”

রাষ্ট্রপতি আরও বলেন, “পাকিস্তান শান্তিপ্রিয় দেশ, এবং আমরা চাই আলাপ আলোচনার মাধ্যমে কাশ্মীর সমস্যার সমাধান হোক। কিন্তু আমাদের শান্তিপূর্ণ নীতিকে যেন দুর্বলতা না মনে করে ভারত।”