কুষ্টিয়ায় চিকিৎসকসহ করোনা শনাক্ত ৬ জনের

কুষ্টিয়ায় এক নারী চিকিৎসকসহ ৬জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কুষ্টিয়ার মিরপুরে আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক নারী চিকিৎসক ও অপর দুই জনও নারী এবং দৌলতপুর উপজেলার বাসিন্দা তিনজন পুরুষ। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ১০ জন।

রবিবার (২৬ এপ্রিল) রাত ৮টায় কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়ার ২৫০ শয্যার হাসপাতালের পিসিআর ল্যাব স্থাপনের পর রবিবার মোট ৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এদের ভিতর ৬ জন করোনা পজেটিভ হয়েছে। আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী চিকিৎসকসহ মিরপুরের ৩ নারীর করোনা পজেটিভ আসে।

অপরদিকে দৌলতপুর উপজেলায় করোনা আক্রান্ত তিনজন। তারা সবাই পুরুষ। তাদের বাড়ি উপজেলার ফিলিপনগরে-১ জন, তেকালা-১ জন ও লাউবাড়িয়া গ্রামের ১ জন। এই নিয়ে কুষ্টিয়ায় শনাক্তকৃত মোট রোগীর সংখ্যা ১০। উপজেলাভিত্তিক সংখ্যা কুমারখালী-২ জন, সদর- ১ জন, ভেড়ামারায়-১ জন, দৌলতপুর-৩ জন ও মিরপুরে ৩ জন।

মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, চিকিৎসকের বাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালকের বাড়িটিকে লকডাউন করা হয়েছে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চিকিৎসকের বাসার আশেপাশের বাড়ি বা এলাকা সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

অপরদিকে, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার জানান, দৌলতপুর উপজেলার তিনজনের করোনা পজেটিভ এসেছে। তাদের হোম কোয়ারেন্টিনে রাখা হবে এবং বাড়িগুলোকে লকডাউন করা হবে। এরপর তারা কাদের সাথে মিশে ছিলেন সে সম্পর্কে খোঁজ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।