খালেদা জিয়া নিঃসন্দেহে বের হবেন: দুদু

ফেব্রুয়ারি ৭, ২০২০ । নিজস্ব প্রতিনিধি



বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এখন যে সরকার সেটা হলো স্বৈরতান্ত্রিক সরকার। এই স্বৈরতন্ত্রের পরই আসবে গণতন্ত্র। মিথ্যা মামলায় কারাবন্দী বেগম খালেদা জিয়া নিঃসন্দেহে বের হবেন, কারণ গণতন্ত্র জেলখানায় থাকতে পারে না।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ‘সিটি নির্বাচনের অভিজ্ঞতা বনাম ভোটের অধিকার শীর্ষক’ আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, দেশে স্বৈরতান্ত্রিক ব্যবস্থা চলছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক, বুদ্ধিজীবী কোনো না কোনোভাবে সরকারের অনুগ্রহ নেয়ার চেষ্টা করছে। আর যারা সত্যটা জানেন তারা ভয়ভীতিতে নিশ্চুপ হয়ে গেছেন। শুধু রাজনীতিবিদদের দোষ দিলে তো হবে না। আন্দোলন করবেন, স্লোগান দিবেন, পিটাপিটি করবেন এই জন্য আপনি জেলে যাবেন শুধু তা নয়। শুধুমাত্র কথা বলার জন্যও আপনি জেলে যেতে পারেন। আপনার বিরুদ্ধে মামলা হতে পারে। সেই মামলা রাষ্ট্রদ্রোহী মামলা। এমন একটি অবস্থায় আপনারা বসবাস করছেন।

কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এলডিপি একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, কৃষক দল ঢাকা মহানগরের আহ্বায়ক অ্যাড. নাসির হায়দার, কেন্দ্রীয় নেতা মীর মমিনুর রহমান সুজন, রিয়াজুদ্দিন আহমেদ, আব্দুল্লাহ আল নায়ম অ্যাডভোকেট নাসির উদ্দিন বেপারী, ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসেন হৃদয় প্রমুখ।