ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে ‘দেশনেত্রীর মুক্তির পোস্টার’ লাগানোর কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি।

দলটির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের পরিকল্পনায় কেরানীগঞ্জের নিজ বাড়িতে পোস্টার লাগানোর মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়েছে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী দেশব্যাপী এই কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আসুন, সবাই যার যার জায়গা থেকে নিজ বাড়ি,আঙ্গিনা থেকে পোস্টার লাগানো শুরু করি। আমাদের এ ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা হয়তো মহীরুহ আকার ধারণ করবে।’

তিনি আরও বলেন, ৬৪টি জেলায় ৪৯২টি উপজেলায় একযোগে এই কর্মসূচি পালন করতে পারলে এটা নিশ্চিত পুরো বাংলাদেশটাই ছেঁয়ে যাবে দেশনেত্রীর মুক্তি দাবির পোস্টারে।

সারাদেশের নেতাদের উদাত্ত আহ্বান জানিয়ে নিপুন বলেন, ‘আসুন, সবাই যার যার বাড়ি, মহল্লা থেকে শুরু করি দেশনেত্রীর মুক্তির আন্দোলন।’

এদিকে চলতি মাসের প্রথম সপ্তাহে উত্তরা, পল্লবী ও মতিঝিলে খালেদা জিয়ার মুক্তির দাবিতে পোস্টার লাগিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।