গাজীপুরে কারখানার আরো ৬ শ্রমিক করোনায় আক্রান্ত

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ছোঁয়া এগ্রো প্রোডাক্টস কারখানার শ্রমিকদের মধ্যে রোববার (১২ এপ্রিল) পর্যন্ত আরও ছয় শ্রমিকের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে কারখানার এক শ্রমিকের করোনা ভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে ওই কারখানার ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুস সালাম সরকার এ তথ্য নিশ্চিত করে জানান, ওই কারখানার এক শ্রমিক গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) মাথা ব্যথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। তখন অন্যান্য উপসর্গ নিয়ে সন্দেহ হলে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে ওইদিনই কারখানা ও আক্রান্ত ব্যক্তির বাড়ি সংলগ্ন এলাকা (১০টি বাড়ি) লকডাউন ঘোষণা করা।

তিনি আরও জানান, ওই কারখানার এক শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কারখানার কর্মরত অন্যান্য শ্রমিকদের ও আক্রান্ত ব্যক্তির স্বজনদের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের কাজ শুরু হয়। শনিবার (১১ এপ্রিল) ৭৬ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হলে রোববার তাদের মধ্যে ছয়জনের পজিটিভ রিপোর্ট আসে। রোববার আরও ৩৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের নমুনা আজ সোমবার সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে।