গাজীপুর জেলা লকডাউন ঘোষণা

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভার থেকে সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে গাজীপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় গাজীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম তরিকুল ইসলাম গাজীপুর জেলাকে লকডাউন ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণ করোনাভাইরাস এর সংক্রমণ ঝুঁকি মোকাবেলা ও জরুরি সুরক্ষার প্রয়োজন। তাই করোনাভাইরাস প্রতিরোধসংক্রান্ত জেলা কমিটির সভা হয়। সেখানে সিদ্ধান্ত অনুযায়ী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণের লক্ষ্যে ১১ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গাজীপুর জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভিন্ন জেলা থেকে পার্শ্ববর্তী জেলায় গমনের উদ্দেশ্যে ট্রানজিট হিসেবে জাতীয় মহাসড়ক ব্যবহার ব্যতীত জেলা-উপজেলার যে কোনো সীমানা দিয়ে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা আরোপ করা হলো। নৌপথেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, এই সময়ে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, জমায়েত, গণপরিবহন এবং দিন-রাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিসেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য ও খাদ্যদ্রব্য সরবরাহ, সংগ্রহ, উৎপাদন ও পরিবহন ইত্যাদি এর আওতা বহির্ভূত থাকবে।