চট্টগ্রামে অবস্থানরত দারুল মা’আরিফের প্রাক্তন ছাত্রদের মতবিনিময় সম্পন্ন

জানুয়ারি ১৫, ২০২০ মাহবুবুল মান্নান

চট্টগ্রাম নগরী ও আশপাশের জেলায় অবস্থানরত জামেয়া দারুল মা’আরিফ মাদরাসার ফারেগীন ও প্রাক্তন ছাত্রদের সাথে জামেয়া কর্তৃপক্ষের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৪জানুয়ারি) চট্টগ্রাম জামেয়া দারুল মা’আরিফ এর কনফারেন্স হলে এ আয়োজন সম্পন্ন হয়।

সভায় বক্তারা আসন্ন দস্তারবন্দী মাহফিল নিয়ে বিভিন্ন কৌশলগত পরিকল্পনা পেশ করেন। এবং তা বাস্তবায়নের জন্য জোরদার কার্যক্রম চালানোর প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া মাহফিল উপলক্ষ্যে ব্যাচভিত্তিক প্রতিনিধি নির্বাচন করা হয়। জামেয়ার ফারেগীন ও প্রাক্তন ছাত্রদের সংশ্লিষ্ট ব্যাচ প্রতিনিধিদের সাথে যোগাযোগ করে দস্তারবন্দী মাহফিলের রেজিস্ট্রেশন সম্পন্ন করার জন্য নির্দেশনা দেওয়া হয়।

সভায় স্কাইপে নিজ বাসভবন থেকে সরাসরি যুক্ত হন জামেয়ার প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা মুহাম্মাদ সুলতান যওক নদভী। তিনি সমবেত উপস্থিতিদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

জামেয়ার নায়েবে মুদির মাওলানা মুহাম্মাদ ফুরকানুল্লাহ খলিলের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, জামেয়ার শিক্ষা পরিচালক মাওলানা শহিদুল্লাহ কাউসার, সহকারী শিক্ষা পরিচালক মাওলানা নুরুল আলম, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের কুরআনিক সাইন্স এন্ড ইসলামিক স্টাডিজের প্রফেসর ডক্টর মুহাম্মাদ মুস্তফা কামিল মাদানী, মাওলানা নুরুল আমিন মাদানি, মাওলানা আমিনুল্লাহ, মাওলানা শোয়াইব মাক্কী, মাওলানা ইনআমুল হক মাদানী, মাওলানা আফীফ ফুরকান মাদানি, মাওলানা মুহাম্মাদ নুর আনোয়ারী, মাওলানা আলাউদ্দিন চৌধুরী,মাওলানা মুর্তাজা কামাল, মাওলানা মাহমুদ মুজিব প্রমুখ।