চট্টগ্রামে করোনায় মৃতদের দাফন করতে মুফতী হারুন ইজহারের তত্ত্বাবধানে বিশেষ টিম গঠন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। ভাইরাসটির সংক্রমণ থেকে নিরাপদ থাকতে কার্যত লকডাউনে রয়েছে গোটা বিশ্ব। এ পর্যন্ত বাংলাদেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৩০ জন। তার মধ্যে ইন্তেকাল করেছেন ২১ জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনায় মৃতের শরীর থেকে ভাইরাসটি ছড়ায় না মর্মে জানানো হলেও আতঙ্ক কাটছে সাধারণ মানুষের। এ আতঙ্ক থেকেই দেশে করোনায় মৃত কয়েকটি জানাজায় অংশ গ্রহণ করেননি স্বজনরা।

এমন পরিস্থিতিতে শরীয়াহ মোতাবেক জানাজা ও দাফন সম্পন্ন করতে এগিয়ে এসেছেন আলেম সমাজ।

ইতিপূর্বে ঢাকাসহ বিভিন্ন জেলায় আলেমদের নেতৃত্বে জানাজা ও দাফনের জন্য একাধিক টিম কাজ শুরু করেছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে বিশিষ্ট আলেম শায়েখ মুফতী হারুন ইজহারের তত্ত্বাবধানে একটি বিশেষ টিম গঠন করা হয়েছে।

আজ (৯ এপ্রিল) চট্টগ্রামের ঐতিহ্যবাহী জামিয়াতুল উলুম আল ইসলামিয়ায় এই বিশেষ টিমের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে টিমের তত্ত্বাবধায়ক শায়েখ মুফতী হারুন ইজহার বলেন, করোনা একটা বৈশ্বিক বাস্তবতা, কিন্তু করোনাফোবিয়া একটা প্রোপাগান্ডা ও এবং কোন ক্ষেত্রে চক্রান্ত।  মানুষ সতর্কতার কারণে নয়, আতঙ্কের কারণেই অমানবিক হয়ে উঠেছে। আমরা বিভিন্ন প্রকার রোগী এবং মৃত ব্যাক্তির প্রতি সমাজের যে অনৈতিক আচরণ দেখছি তাতে নীরব বসে থাকতে পারিনা। নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন সকল মুসলমান এক শরীরের অংশ। তাই সকলকেই আমরা এ প্রয়াসে সম্পৃক্ত হওয়ার জন্য উদাত্তকণ্ঠে আহ্বান জানাচ্ছি।

টিমের সদস্যরা হচ্ছেন ইঞ্জিনিয়ার একে এম শহীদুল্লাহ, মোসলেহ উদ্দিন মুবিন, মাওলানা তানভির সিরাজ, মুহাম্মাদ বেলাল উদ্দিন, মাওলানা সিরাজুল মোস্তফা, আরিফুল ইসলাম, হাফেজ আব্দুল, হাফিজ মুফতি হোসাইন আদনান, মুফতি মুহাম্মাদ ইউসুফ, আহমেদ তামজীদ হাসান, আব্দুর রহমান রোকন, মুহাম্মাদ মাহমুদুল হাসান, আশিকুল ইসলাম, উসমান গনি, রাকিবুল ইসলাম।

যোগাযোগ-
01860865518 (কন্ট্রোল রুম)
01515610316 (সমন্বয়ক-দাফন)
01711100803 (আর্থিক সেবা)

কার্যালয় : জামিয়াতুল উলুম আল ইসলামিয়া লালখান বাজার, চট্টগ্রাম,বাংলাদেশ।

Previous post বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক করোনাভাইরাসে আক্রান্ত
Next post আমেরিকায় হু হু করে বাড়ছে মৃত্যুর সংখ্যা; নতুন করে ১২৮৬ জনের মৃত্যু