জহির রায়হানের সম্পত্তি দখল করে নিলো শহীদুল্লাহ কায়সারের পরিবার!

সেপ্টেম্বর ১৯, ২০১৯

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | অনলাইন ডেস্ক


জহির রায়হানের সম্পত্তি দখল করে নেয়ার অভিযোগ উঠেছে তার বড় ভাই শহীদুল্লাহ কায়সারের স্ত্রী পান্না কায়সার, মেয়ে অভিনেত্রী শমী কায়সার ও ছেলে অমিতাভ কায়সারের বিরুদ্ধে।
জহির রায়হানের নাতনী ভাষা রায়হান অভিযোগ করেছেন, গুলশানের বারিধারার এক বিঘা জমি এবং গুলশান আড়ংয়ের পেছনের তিন বিঘা জমি তার দাদার টাকায় কেনা হলেও সেই সম্পত্তিগুলো পান্না কায়সার, শমী কায়সার ও অমিতাভ কায়সার দখল করে রেখেছেন।
ভাষা রায়হান জহির রায়হানের বিপুল রায়হান মেয়ে।  বিপুল রায়হান জহির রায়হানের প্রথম স্ত্রী সুমিতা দেবীর ছেলে। জহির রায়হানের দ্বিতীয় স্ত্রী অভিনেত্রী কোহিনূর আক্তার সুচন্দাও শহীদুল্লাহ কায়সারের পরিবারের বিরুদ্ধে একই অভিযোগ করেছেন।

জহির রায়হান, ও তার দুই স্ত্রী সুমিতা দেবী এবং সুচন্দা


 
সুচন্দা গণমাধ্যমকে বলেন, আমি নিজের চোখে দেখেছি, জহির রায়হানের কাছ থেকে টাকা নিয়ে গুলশানের অ্যাম্বাসেডরের বাড়ির পাশের জমিটা শহীদুল্লাহ কায়সারের নামে কেনা হয়েছে। আর আড়ংয়ের পেছনের জমিটা নিলামে কেনা হয়েছিল সাংবাদিক আব্দুল বাতেনের নামে। জমিটা পরে জহির রায়হানের নামে ট্রান্সফার করার কথা থাকলেও তিনি মারা যাওয়ার পর শহীদুল্লাহ কায়সারের পরিবারের সদস্যরা জমিটা বিক্রি করে দেন।
মাওলানা মোহাম্মদ হাবীবুল্লাহ ও সৈয়দা সুফিয়া খাতুনের আট সন্তানের মধ্যে সবার বড় শহীদুল্লাহ কায়সার, দ্বিতীয় সন্তান নাফিসা কবীর এখন যুক্তরাষ্ট্রে থাকেন, তৃতীয় সন্তান জহির রায়হান, চতুর্থ সন্তান জাকারিয়া হাবিব মারা গেছেন, পঞ্চম সন্তান সুরাইয়া পেশায় চিকিৎসক, ষষ্ঠ সন্তান শাহেনশাহ বেগম দীর্ঘ দিন নিউইয়র্কে শিক্ষকতা করে এখন মেয়েকে নিয়ে ঢাকায় বাস করছেন, সপ্তম ও অষ্টম সন্তান মোহাম্মদ ওবাইদুল্লাহ ও সাইফুল্লাহ।

শহীদুল্লাহ কায়সার. তার স্ত্রী পান্না কায়সার ও মেয়ে শমী কায়সার


আট ভাই-বোনের একান্নবর্তী পরিবারের দায়িত্বে ছিলেন জহির রায়হান; তার টাকায় সংসার চলেছিল বলে জানান বোন শাহেনশাহ বেগম।
তিনি বলেন, জহির রায়হানের হাতে অবস্থাও শুরুতে ভালো ছিল না। পরে সঙ্গম ও বাহানা চলচ্চিত্র থেকে প্রাপ্ত আয় দিয়ে নিজের টাকায় ঢাকায় বেশ কিছু জমি কিনেছিলেন। আট ভাই-বোনকে বাদ দিয়ে জমিগুলো একাই পান্না ভাবি (শহীদুল্লাহ কায়সারের স্ত্রী) নিলেন।

জহির রায়হানের ছেলে বিপুল রায়হান ও নাতনী ভাষা-রায়হান


জহির রায়হানের ছেলেরা সুষ্ঠু বিচার পাক, মন্তব্য করেন তাদের ফুপু শাহেনশাহ।
জহির রায়হানের নামে কেনা জমিগুলো মুক্তিযুদ্ধের পর শহীদুল্লাহ কায়সারে দুই সন্তান শমী কায়সার ও অমিতাভ কায়সারের নামে রেজিস্ট্রি করা হয়েছে বলে জানান তাদের ছোটভাই মোহাম্মদ সাইফুল্লাহ।
তিনি বলেন, জহির রায়হানের টাকায় কেনা জমিগুলো চার ভাইয়ের নামে রেজিস্ট্রি করানোর জন্য আমি দৌড়াদৌড়ি করেছি। শমীর মায়ের কাছ থেকে টাকা খেয়ে আব্দুল বাতেন জমিগুলো শমী-অমির নামে রেজিস্ট্রি করে দিয়েছে।
সূত্র : বিডিনিউজ