জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচন চাইলেন শাহ মোয়াজ্জেম

March 2, 2016

pic s_118764সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচন চাইলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। এক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীও তত্ত্বাবধান করতে পারে।

বুধবার ‘ইউনিয়ন পরিষদ নির্বাচন ও গণতন্ত্রের ভবিষ্যত’ শীর্ষক এক আলোচনা সভায় জাতীয় প্রেস ক্লাবে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেছেন তিনি।

শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন হচ্ছে না। এটাকে ইলেকশন বলা যায় না, এটা হচ্ছে হারমাদি। যে কারনে আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রায় সব কয়টিতে আওয়ামী লীগ জয়লাভ করবে। এক্ষেত্রে হয়তো বিএনপি ৫ শতাংশ জয়লাভ করতে পারে। সরকারের অঙ্গসংগঠন হিসাবে কাজ করবে পুলিশ, র‌্যাব, বিজিবি ইত্যাদি। কিন্তু প্রকৃতপক্ষে সঠিক নির্বাচন হলে আওয়ামী লীগ ৫ শতাংশও পাবে না।

‘আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব’ এই স্লোগানে আওয়ামী লীগ নির্বাচন কাজ চালিয়ে যাচ্ছে বলে আলোচনা সভায় মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপিত সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। আওয়ামী লীগ আগের স্লোগান ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’ পরিবর্তন করে এই স্লোগানে এগিয়ে যাচ্ছে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বাংলাদেশ গণতান্ত্রিক সংসদের সভাপতি চৌধরী রাজীব হাসান রিপন প্রমূখ।