জয়পুরহাটে সরকারি ১২৫০ কেজি চাল উদ্ধার; আটক ২

জয়পুরহাটের ক্ষেতলালে করোনাভাইরাসের প্রাদূর্ভাবে কর্মহীন হয়ে পড়া দরিদ্র, দুস্থ, সাধারণ মানুষের মধ্যে বিতরণের জন্য সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির অধীন ১০ টাকা কেজির ২৫ বস্তায় মোট ১ হাজার ২৫০ কেজি চাল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় দুজনকে আটক করা হয়।

রবিবার (১২ এপ্রিল) ভোর রাতে উপজেলার নিমতলি গ্রামের একটি বাড়িতে অবৈধ ভাবে মজুত রাখা ২৫ বস্তা সরকারি চালসহ তাদের আটক করা হয়।

ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম সিদ্দিকুর রহমান জানান, আটককৃতরা হচ্ছেন ক্ষেতলাল উপজেলার নজিরপাড়া গ্রামের মৃত তোজাম্মেল হোসেনের ছেলে তোতা মিয়া ও উক্ত গ্রামেরই তসলিম উদ্দিনের ছেলে আব্দুল মজিদ। উপজেলার নিমতলি গ্রামের একটি বাড়িতে অবৈধ ভাবে মজুত রাখা ২৫ বস্তা সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চালসহ তাদের আটক করা হয়।

ক্ষেতলাল থানা সূত্র জানায়, আটককৃতরা সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল অবৈধভাবে বিক্রি করে আসছিলেন। নিমতলি গ্রামের একটি বাড়িতে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের সরকারি চালের ৩০ কেজির বস্তা খুলে ৫০কেজি করে বস্তা করছে গোপনে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধ ৫০ কেজির ২৫বস্তা চালসহ তাদের হাতে-নাতে আটক করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ক্ষেতলাল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওসি সিদ্দিকুর রহমান।