গণস্বাস্থ্যের কিট অনুমোদন নিয়ে সরকার নোংরা রাজনীতি করছে : ডাঃ মোস্তাফিজুর রহমান

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা সনাক্তকরন কিটের রাষ্ট্রীয় স্বীকৃতি নিয়ে সরকার ইদুর-বিড়াল খেলা করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান

শনিবার (১৬ মে) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকার গণস্বাস্থ্যের কিটের অনুমোদন নিয়ে নোংরা রাজনীতি করছে। মাত্র ১ ঘন্টার কাজকে আমলাতান্ত্রিক জটিলতার মাধ্যমে দীর্ঘায়িত করা হচ্ছে। সরকারের অব্যবস্থাপনা ও অদুদর্শিতার কারনে দেশে করোনাভাইরাস আজ মহামারিতে রূপ নিয়েছে। এভাবে চলতে থাকলে এ পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশংকা রয়েছে।

তিনি আরও বলেন, সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও আমলাদের অনভিজ্ঞতার খেসারত গুনছে জনগন। তাদের যথাযথ পদক্ষেপে কালক্ষেপনের কারণে দেশের চিকিৎসা ব্যবস্থার মুখ থুবড়ে পড়েছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য নিরাপত্তা সরঞ্জাম এখন পর্যন্ত সংকট কাটেনি। করোনা পরিস্থিতিতে হাসপাতালগুলোতে নন-কোভিট রোগীরা চিকিৎসার অভাবে মৃত্যুবরন করছে।

ডাঃ মোস্তাফিজুর রহমান বলেন, দেশে সঠিকভাবে করোনা সনাক্ত কার্যক্রম পরিচালনা করলে পরিস্থিতির আসল চিত্র ফুটে উঠতো। সরকার করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর পরিসংখ্যন নিয়ে নিলজ্জ মিথ্যাচার করছে। তিনি জরুরী ভিত্তিতে গণস্বাস্থ্যের কিটের পরিক্ষা-নিরীক্ষা যাচাই করে অনুমোদন প্রদানের আহবান জানান।

Previous post করোনা পরিস্থিতিতে সর্বস্তরের মানুষের জন্য জরুরী ভাতার ব্যবস্থা করুন: সরকারকে চরমোনাই পীর
Next post ত্রাণের টাকাও আত্মসাত করছে সরকারের লোকেরা: রিজভী