ডিজিটাল কারচুপির জন্য সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করতে চায় ইসি: মাওলানা মুহাম্মাদ ইসহাক

জানুয়ারি ১৫, ২০২০ ডেস্ক রিপোর্ট

খেলাফত মজলিসের আমীর মাওলানা মুহাম্মাদ ইসহাক বলেছেন, ডিজিটাল কারচুপির জন্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার করতে চায় নির্বাচন কমিশন। সম্প্রতি ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের ভোটও সুষ্ঠু ও গ্রহনযোগ্য করতে পারেনি নির্বাচন কমিশন। বিরোধী রাজনৈতিক দলসমুহের আপত্তি সত্ত্বেও সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অশুভ নীলনক্সার অংশ। এ ছাড়া ঢাকা সিটিতে বিরোধী দলের প্রার্থীদের উপর সরকারী দল ও প্রশাসনের ভয়-ভীতি চাপ প্রয়োগ, হামলা, গ্রেফতার ও অপহরণের ঘটনা ঘটছে। এ সব ঘটনা আসন্ন ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে ৩০ ডিসেম্বরের ভোট জালিয়াতির জাতীয় নির্বাচনের পুনরাবৃত্তির জানান দিচ্ছে।

গতকাল মঙ্গলবার (১৪ জানুয়ারি) খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খেলাফত মজলিসের আমীর মাওলানা মুহাম্মাদ ইসহাকের সাভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মাদ শফিক উদ্দিন, শেখ গোলাম আসগর, মাওলানা আহমদ আলী কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক মুহাম্মাদ আবদুল হালিম, এডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক আবদুল জলিল, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, মুফতী ওযায়ের আমীন, হাজী নূর হোসেন প্রমুখ।

বৈঠকে খেলাফত মজলিস জেদ্দা মহানগরীর দফতর সম্পাদক মরহুম আবদুল হক আহাদের রুহের মাগফিরাত কামনা করে এবং খেলাফত মজলিসের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা শফিউল আলমের আশু সুস্থতার জন্য বিশেষ দু’আ ও মুনাজাত করা হয়।