ঢাকার বিভিন্ন পয়েন্টে বিনামূল্যে মাস্ক বিতরণ করলো আবু সুফিয়ানের কলরব

ঢাকার বিভিন্ন পয়েন্টে বিনামূল্যে মাস্ক বিতরণ ও পরিচ্ছন্নতা কর্মসূচী পালন করেছে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরব (আবু সুফিয়ান)। প্রাণঘাতী ভাইরাস করোনা সচেতনতায় শনিবার (১৪ মার্চ) এ কর্মসূচী পালন করে সংগঠনটি।

রাজধানীর পল্টন, প্রেসক্লাব, বাইতুল মোকাররম, ফকিরাপুল, মতিঝিল, কমলাপুর, রাজারবাগ, কাকরাইল মোড়, বিজয়নগর, নয়াপল্টনসহ বিভিন্ন পয়েন্টে মাস্ক বিতরণ করা হয়।

কলরব প্রধান আবু সুফিয়ান বলেন, শুধুই করোনা ভাইরাসের জন্য নয়, পরিচ্ছন্নতার দিকে লক্ষ্য করেও আমরা এই কাজটি করেছি। কারন রাজধানী ঢাকা এখন ভয়ংকর দূষিত রূপে আত্মপ্রকাশ করেছে। তিনি আরো বলেন, আমরা প্রায় কয়েক হাজার মাস্ক বিতরণ করেছি বিভিন্ন পয়েন্টে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন শিল্পী ইয়াসিন আরমান, রাশেদ রাহমান, মাসুম বিল্লাহ মারুফ, মাহবুব আল বারী, আব্দুল হাকিম সাদী, মামুন মাহদী, রাজিভী ও কাশফী প্রমূখ।

উল্লেখ্য, শুক্রবার (১৩ মার্চ) সকাল পর্যন্ত ভাইরাসটির উৎপত্তির দেশ চীনে নতুন করে আরও আটজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু সংখ্যা বেড়ে হয়েছে তিন হাজার ১৭৭ জনে। একইসঙ্গে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২১ জন। তবে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ২৫০ জনের।

মৃত্যু সংখ্যা বেড়ে ৪১ জন হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১৭৬২ জন। অবশ্য এরমধ্যে সুস্থ হয়েছেন ৩১ জন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, গত আড়াই মাসে ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের প্রায় ১২৭টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসের প্রভাবে ফ্লুর মতো উপসর্গ নিয়ে যে রোগ হচ্ছে, সেই কভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন এ পর্যন্ত এক লাখ ৩৪ হাজার ৭৬৯ জন। অবশ্য এরমধ্যে সুস্থ হয়েছেন ৭০ হাজার ৩৮৭ জন।

Leave a Reply