ঢাবি ছাত্রীর ধর্ষণকারীদের গ্রেফতারে প্রধানমন্ত্রী নির্দেশ দিচ্ছেন না কেন? আসিফ নজরুল

জানুয়ারি ৭, ২০২০ অনলাইন ডেস্ক

বিস্ময় প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, রাজধানীর কুর্মিটোলায় রাস্তা থেকে তুলে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর ধর্ষণকারীদের গ্রেফতারে প্রধানমন্ত্রী কেন নির্দেশ দিচ্ছেন না?

মঙ্গলবার সকালে ঢাবি ছাত্রীর ধর্ষণ নিয়ে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন তিনি।

ওই স্ট্যাটাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আসিফ নজরুল বলেন, ‘এদেশে একমাত্র প্রধানমন্ত্রী নির্দেশ দিলে কাজ হয়। তাহলে তিনি কুর্মিটোলার ধর্ষককে খুঁজে বের করে গ্রেফতারের নির্দেশ দিচ্ছেন না কেন, বুঝতে পারছি না।’

আরেক স্ট্যাটাসে ঢাবি অধ্যাপক বলেন, ‘ধর্ষকের বিচার চাওয়ার জন্য এদেশে বিশ্বাবিদ্যালয়ের সব ছাত্রছাত্রীকে রাস্তায় নামতে হয়।’

প্রসঙ্গত ক্লাস শেষে ক্যাম্পাস থেকে বান্ধবীর বাসায় যাওয়ার পথে রোববার রাতে রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী গণধর্ষণের শিকার হন। গভীর রাতে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। তিনি বর্তমানে হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন।

এরপর সোমবার সকালে কুর্মিটোলা গলফ ক্লাবে যাওয়ার পথে একটি ঝোপের মধ্য থেকে ভিকটিমের বই, ঘড়ি, ইনহেলার ও চাবির রিংসহ বেশ কিছু আলামত পাওয়া যায়।

ডাক্তারি পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. ডা. সোহেল মাহমুদ।