ঢামেকের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু, দুজনের পজিটিভ

গতকাল বুধবার (৬ মে) থেকে আজ বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরো চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

ঢামেক হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে।

মৃতরা হলেন ড. নাজমুল করীম (৭০), সুফিয়া বেগম (৩৬), সেতারা বেগম (৬৫) এবং হোসনে আরা (৭০)।

ড. নাজমুল করীমের বাড়ি লক্ষ্মীপুরের জালাবাজারে। গত মঙ্গলবার (৫ মে) তিনি ঢামেকে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মারা যান তিনি। তাঁর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে।

সুফিয়া বেগম (৩৬) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারী। তাঁর স্বামীর নাম শামসুল আলম। আজ বৃহস্পতিবার সকালে ব্রেইনস্ট্রোক করলে তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে সকাল ৮টা ৪০ মিনিটে মৃত ঘোষণা করেন। এর আগে গতকাল করোনা সন্দেহে তাঁর নমুনা পরীক্ষার জন্য দেওয়া হলে তাতে পজেটিভ আসে।

সেতারা বেগমকে ঢামেকে ভর্তি করা হয় গতকাল। এরপর সন্ধ্যা ৬টার দিকে তিনি মারা যান। তিনি মিরপুরের পল্লবীর বাসিন্দা বলে জানা গেছে।

মৃত অপর নারী হোসনে আরা ঢাকার কামরাঙ্গীরচরের বাসিন্দা। আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ভর্তি করা হয় তাঁকে। এরপর সকাল সাড়ে ৮টার দিকে মারা যান তিনি।

ঢামেক হাসপাতালে সহকারী পরিচালক আলাউদ্দিন আল আজাদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।