তাবিথের অভিযোগ শোনার সময় নেই উত্তরের রিটার্নিং কর্মকর্তার!

ফেব্রুয়ারি ১, ২০২০ । নিজস্ব প্রতিনিধি


ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের সব কেন্দ্র থেকে বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়াসহ বিভিন্ন কেন্দ্রের ৩২টি অভিযোগ দিয়েছেন তাবিথ আউয়াল। তার পক্ষ থেকে জুলহাস উদ্দিন নামের একজন প্রতিনিধি এলেও তাকে কথা বলার সময় নেই বলে বিদায় দেন রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

শনিবার (১ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১টায় অভিযোগ নিয়ে আসেন জুলহাস।

এসময় তিনি রিটার্নিং কর্মকর্তাকে বলেন, বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া, মারধরসহ বেশকিছু অভিযোগ নিয়ে এসেছি। এখনই ব্যবস্থা না নিলে পরিস্থিতি আরও খারাপ হচ্ছে।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, ‘অভিযোগ দিয়েছেন, রেখে দিলাম, দেখবো। এখন কথা শোনার সময় নেই। অভিযোগ কি আগেই লিখে রেখেছিলেন নাকি?’

জবাবে জুলহাস বলেন, আগে কেন লিখে রাখবো। আমাদের এজেন্টদের বের করে দেওয়া, মারধর করছে নৌকা প্রার্থীর কর্মীরা। অনেকের মাথা ফাটিয়েছে। তারা হাসপাতালে আছে। আজ ভোট, আপনি এখন ব্যবস্থা না নিলে এমনটা হতে থাকবে।

এসময় রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম কফি খেতে খেতে বলেন, ‘অভিযোগ দিয়েছেন দেখবো। আগেও তো দেখেছি।’

পরে জুলহাস সাংবাদিকদের অভিযোগ করে বলেন, তিনি (রিটার্নিং কর্মকর্তা) আমার কথাই শুনলেন না। এখন আর দুই-তিন ঘণ্টা সময় আছে। এখনও তিনি ব্যবস্থা না নিলে কখন নেবেন? তিনি ফোন করে খোঁজ-খবর নিতে পারেন। প্রমাণ পেলেই ব্যবস্থা নেবেন। তিনি তো অভিযোগ রেখেই দিলেন।