ত্রাণ বিতরণে অনিয়ম বরদাস্ত করা হবে না: পুলিশ প্রধান জাবেদ পাটোয়ারী

ত্রাণ বিতরণের ক্ষেত্রে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না বলে সাবধান করে দিয়েছেন পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সরকারি ত্রাণ চুরি বা অনিয়মকারীদের অবশ্যই আইনের আওতায় নেয়ার নির্দেশ দিয়ে পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ত্রাণ বিতরণের ক্ষেত্রে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না।

রোববার এক ভিডিও কনফারেন্সে পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে এ নির্দেশ দেন বিদায় নিতে যাওয়া এ আইজিপি।

বর্তমান করোনা পরিস্থিতিতে ব্য‌ক্তিগতভাবে অসহায় ও দুস্থদের ত্রাণ দেয়ার ক্ষেত্রে পুলিশের সাথে সমন্বয় করে ত্রাণ বিতরণের জন্য সাধারণ মানু‌ষের প্র‌তি আহ্বান তিনি।

আইজিপি বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে যে সব স্থানে লকডাউন করা হয়েছে, তা সঠিকভাবে মেনে চলতে হবে। জনগণকে ঘরে থাকতে হবে। বাইরে আড্ডা দেয়া বন্ধ করতে হবে। ত্রাণ বিতরণেও সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে।’

জাবেদ পাটোয়ারী বলেন, বর্তমান পরিস্থিতিতে চুরি, ছিনতাই ও গৃহস্থালীর সহিংসতা ইত্যাদি অপরাধ বেড়ে যেতে পারে।

এ ধরনের অপরাধ যেন কোন ভাবেই বাড়তে না পারে সেদিকে নজরদারি বাড়াতে পুলিশ সদস্যদের নির্দেশ দেন আইজিপি।

সদ্য নিয়োগপ্রাপ্ত আইজিপি বেনজীর আহমেদকে অভিনন্দন জানিয়ে বিদায়ী আইজিপি আশা প্রকাশ করে বলেন, ‘তার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ পুলিশ অনেক দূর এগিয়ে যাবে। তার প্রতিভা, দক্ষতা, প্রজ্ঞা এবং কমস্পৃহা দিয়ে তিনি বাংলাদেশ পুলিশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবেন।’

আগামী ১৫ এপ্রিল বেনজীর আহমেদ আইজিপি হিসাবে তার দায়িত্ব গ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে। এর আগে, গত ৭ এপ্রিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পদে নিয়োগ দেয় সরকার।

সূত্র : ইউএনবি