দুর্ভোগ: ১ মাস বন্ধ থাকবে সিলেট নগরীর গুরুত্বপূর্ণ একটি সড়ক

জানুয়ারি ১৪, ২০২০ | নিজস্ব প্রতিনিধি

সিলেট নগরীর জিন্দাবাজার-নাইওরপুল সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

কোন ঘোষণা ছাড়াই ব্যস্ততম এই সড়কের যান চলাচল বন্ধ করে দেওয়ায় দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

কালভার্ট সংস্কারের জন্য গত শনিবার রাত থেকে এই সড়ক বন্ধ হওয়ায় চাপ পড়েছে আশপাশের সড়কগুলোতে। বেড়ে গেছে যানজট।

সিসিক জানিয়েছে, দ্রুত গতিতে কালভার্টের সংস্কার কাজ করা হচ্ছে। তবে প্রায় মাসখানেক এই সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

গত শনিবার রাতে বারুতখানা পয়েন্ট থেকে একশ গজ পশ্চিমে রাস্তার ওপরের বক্স কালভার্ট ভেঙে ফেলা হয়। রোববার সকালে নাইওরপুল পয়েন্ট থেকে শতাধিক গজ পশ্চিমে আরেকটি ছোট কালভার্ট ভাঙার কাজ শুরু হয়। এতে নগরীর ব্যস্ততম জিন্দাবাজার-নাইওরপুল সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

একই সড়কের জিন্দাবাজার-বারুতখানা অংশে এবং জেল রোড-নাইওরপুল অংশে দুটি কালভার্টের পুরোটা ভেঙে ফেলায় সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ প্রসঙ্গে সিলেট সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান বলেন, জিন্দাবাজার-নাইওরপুল সড়ক প্রশস্ত করার জন্য কালভার্ট দুটি ভাঙা হয়েছে। এ দুটি কালভার্ট নির্মাণে ছয় মাস সময় নির্ধারিত থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদারকে এক মাসের মধ্যেই কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে টানা তিনদিন সিলেট নগরবাসীর অবর্ণনীয় দুর্ভোগের পর দুঃখ প্রকাশ করে এক গণবিজ্ঞপ্তি জারি করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয় কালভার্টগুলো ভেঙে প্রশস্ত করার জন্য আজ থেকে জিন্দাবাজার পয়েন্ট থেকে বারুতখানা পয়েন্ট এবং অনুরাগ হোটেলের সামনে থেকে নাইওরপুল পয়েন্ট পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে।

এদিকে যানবাহন চালকদের বিকল্প রাস্তা ব্যবহার করারও অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।