দুস্থদের মাঝে 'সওতুল কুরআন সংস্থা' পটিয়া ত্রাণ বিতরণ করেছে

মরণঘাতি করোনা ভাইরাসের প্রভাবে হোম কোয়ারেন্টাইনে থাকা পটিয়ার বিভিন্ন এলাকার গরিব অসহায় মানুষগুলো কর্মহীন ও অসহায় হয়ে পড়েছে। আর এ অসহায় কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের ২০০টি পরিবারের মাঝে “আল জামেয়া আল ইসলামিয়া পটিয়ার প্রতিষ্ঠাতা পরিচালক, কুতুবে জামান শাহ মুফতী আজিজুল হক রহ. এর ছোটছেলে মাওলানা ইসমাইল আজীজ রহ. এর হাতেগড়া “সওতুল কুরআন সংস্থা’ পটিয়ার উদ্যোগে বিভিন্ন ধরনের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
রবিবার (২৯ মার্চ) মাওলানা ইসমাইল আজীজ রহ. এর পদাঙ্ক অনুসরণ করে তারই বড়ছেলে মাওলানা মুফতী আশেক ইসমাইলের তত্ত্বাবধানে পটিয়ার বিভিন্ন এলাকার ২০০টি সুবিধাবঞ্চিত ও অসহায় পরিবারের মাঝে এক ব্যাগ করে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
খাদ্য সামগ্রীতে ছিলো ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি চিনি, ২ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ২ লিটার তেল, আধা কেজি সুজি, ১ কেজি আটা, ১ কেজি লবন, কালো জিরা, একটি কাপড় কাচার সাবান ও একটি লাইফবয় সাবান ।
ত্রাণ বিতরণকালে মাওলানা ইসমাইল আজীজ রহ. এর ছোটছেলে মাওলানা আহমাদ বাকের আজীজী বলেন, মাওলানা ইসমাইল আজীজ রহ. এর পদাঙ্ক অনুসরণ করে, জনগণের আস্থা ও সামাজিক দায়বদ্ধতা থেকে তারা এলাকার কর্মহীন সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে চান।
এ সময় তিনি আরও বলেন, প্রতিটি পাড়া মহল্লায় জনপ্রতিনিধি ও ধনী ব্যক্তিরা যদি এসব মানুষের পাশে দাঁড়ান তাহলে পটিয়ার বিভিন্ন এলাকায় কাউকে না খেয়ে মরতে হবেনা। তাছাড়া নিম্ন আয়ের মানুষগুলো তাদের দিকে তাকিয়ে আছে। তিনি বিশ্বব্যাপী এ মহামারীতে দুস্থ ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান।
এ সময় আরো উপস্থিত ছিলেন মাওলানা মাহমুদুল্লাহ আজীজী,মাওলানা বদরুদ্দিন,মাওলানা ছোহাইব আশিয়ায়ী ও মাওলানা এনাম প্রমুখ।
মাওলানা আহমাদ বাকের আজীজী ত্রাণ বিতরণ কার্যক্রমে যারা সর্বাত্মক সহযোগিতা করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।