দেওবন্দের শাইখুল হাদীস মুফতি সাঈদ আহমদ পালনপুরীর ইন্তিকালে আল-হাইআতুল উলয়ার শোক

ভারতের দারুল উলুম দেওবন্দের শাইখুল হাদীস মুফতী সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ।

মঙ্গলবার (১৯ মে) এক শোকবার্তায় আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর চেয়ারম্যান মাওলানা শাহ আহমদ শফি ও কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুছ গভীর শোক প্রকাশ করেন।

এছাড়াও মুফতি সাঈদ আহমাদ পালনপুরীর ইন্তিকালে শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর সদস্য আল্লামা নূর হোসাইন কাসেমী, হযরত আল্লামা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী, হযরত মাওলানা মুফতী ওয়াক্কাস, হযরত মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, হযরত মাওলানা আব্দুল হামীদ, হযরত মাওলানা রুহুল আমীন, হযরত মাওলানা শামসুল হক, হযরত মাওলানা আব্দুল হালীম বুখারী, মুফতী শাসমুদ্দীন জিয়া, হযরত মাওলানা জিয়াউদ্দীন, মহাসচিব হযরত মাওলানা আব্দুল বাছীর, হযরত মাওলানা আরশাদ রাহমানী, হযরত মাওলানা মাহমুদুল আলম, মহাসচিব হযরত মাওলানা মুহাম্মাদ আলী, হযরত মাওলানা ছফীউল্লাহ, হযরত মাওলানা সাজিদুর রহমান, হযরত মাওলানা মুছলিহুদ্দীন রাজু, হযরত মাওলানা মাহমুদুল হাসান, হযরত মাওলানা মুফতী জসীমুদ্দীন, হযরত মাওলানা মাহফুজুল হক, হযরত মাওলানা মুফতী নূরুল আমীন, হযরত মাওলানা উবায়দুর রহমান মাহবুব, হযরত মাওলানা মোস্তাক আহমদ, হযরত মাওলানা নূরুল হুদা ফয়েজী, হযরত মাওলানা বাহাউদ্দীন যাকারিয়্যা।

আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর অধীন সকল বোর্ড ও মাদরাসা তার মাগফিরাতের জন্য বিশেষ দু‘আর আয়োজন করেছে। দেশের সকল উলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও খতিব, মাসরাসার শিক্ষক ও ছাত্র এবং ধর্মপ্রাণ মুসলিমদের নিকট আল-হাইআতুল উলয়া বাংলাদেশের পক্ষ হতে বিশেষভাবে মরহুমের জন্য দু‘আর আবেদন করা হয়েছে। আল্লাহ তা‘আলা তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন, আমিন।

উল্লেখ্য, মুফতী সাঈদ আহমদ পালনপুরী ছিলেন বিশ্বের একজন প্রখ্যাত আলেমে দীন, মুহাদ্দিস ও বুযুর্গ। তিনি ১৯৭৫ সনে দারুল উলূম দেওবন্দে শিক্ষক ও মুহাদ্দিস হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি দারুল উলূম দেওবন্দের প্রধান শিক্ষক পদে আসীন হন। ২০০৮ সনে তিনি দারুল উলূম দেওবন্দের শাইখুল হাদীসের আসন অলংকৃত করেন। তিনি আজ সকালে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ভারত, বাংলাদেশ, পাকিস্তান, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকায় অসংখ্য ছাত্র, ভক্ত, অনুসারী ও গুণগ্রাহী রেখে গেছেন।