পাকিস্তানে ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু

পাকিস্তানে মহামারি করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। প্রাদুর্ভাব শুরুর পর একদিনে যা সর্বোচ্চ।

এ নিয়ে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা এখন অন্তত ১৯২ জন।

সরকারি হিসাব অনুযায়ী, পাকিস্তানে গত একদিনে শুধু সর্বোচ্চ মৃত্যু সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। নতুন করে আরও ৭০৫ জন আক্রান্ত হওয়ার পর দেশেটিতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা এখন ৯ হাজার ২১৪ জন।

করোনাভাইরাস মোকাবিলায় পাকিস্তান দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছিল। কিন্তু নিম্ন অর্থনৈতিক প্রবৃদ্ধি ও ভঙ্গুর অর্থনীতির কারণে সম্প্রতি লকডাউন সংক্রান্ত কিছু নিষেধাজ্ঞা শিথিল করতে শুরু করেছে দেশটির সরকার। আর এমন পদক্ষেপ নেওয়ার পরপরই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা রেকর্ড পরিমাণে বৃদ্ধি পেল।

তবে পাকিস্তানে এখন পর্যন্ত ২ হাজার ৫৩ জন কোভিড-১৯ রোগী চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন। পাকিস্তানে প্রথমদিকে আক্রান্তের সংখ্যা ছিল বেশ কম। কিন্তু দেশটির সরকার প্রতিদিন অন্তত ২৫ হাজার মানুষের করোনা পরীক্ষা ঘোষণা দিয়ে তা কার্যকর করা শুরু করলে শনাক্ত রোগীর সংখ্যা বাড়তে শুরু করে।

পাকিস্তান সরকািরের দেওয়া হিসাব অনুযায়ী, প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত ১ লাখ ১১ হাজার ৮০৬ জনের করোনা পরীক্ষা করেছে। সেই হিসাব করলে দেশটিতে প্রতি দুই হাজার মানুষের মধ্যে একজনের করোনা পরীক্ষা করেছে। এশিয়ার অন্যান্য দেশের তুলনায় যা অনেকটা বেশি।