দেশের মানুষ এখন অসহায় : আব্দুল্লাহ আল নোমান

মার্চ ৪, ২০১৬

আবদুল্লাহ আল নোমান (1)বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বাংলাদেশের মানুষ এখন অসহায়। তাদের কোনো মৌলিক অধিকার প্রয়োগের সুযোগ নেই। সভা-সমাবেশসহ ভোটাধিকার প্রয়োগেরও সুযোগ নেই। আজ দুপুরে খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্টেদ্রোহ মামলার প্রতিবাদে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বাংলাদেশ জাতীয়তাবাদী বন্ধু দল এ সভার আয়োজন করে।

বিরোধী রাজনৈতিক দলগুলোর মধ্যে জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের নির্যাতন করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে সরকার, এবং তাদের গুম করছে বলেও মন্তব্য করেন তিনি।

নোমান আরও বলেন, যেভাবে ইয়াহিয়া ও এরশাদকে হটিয়েছি সেভাবেই এ সরকারকে আমরা হটাবো। জনগণের রাজনীতির কাছে যুগে যুগে স্বৈরাচারী সরকার পরাজিত হয়েছে। এ সরকারকেও আমরা হটাতে সক্ষম হবো। ইউপি নির্বাচনে বিএনপির পক্ষের প্রার্থীদের হুমকি দেওয়া হচ্ছে এবং অনেককে মনোনয়নপত্র নির্বাচন অফিসে জমা দিতে দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন নোমান।

তিনি বলেন, এ নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। নির্বাচনে যে সব প্রার্থী ভোটাধিকার ছাড়াই জনপ্রতিনিধি হবেন এবং যে সব বরাদ্দ তাদের কাছে যাবে তা আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা লুট করে খাবেন বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা। নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সরকারকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরিয়ে আনার দাবি জানান আব্দুল্লাহ আল নোমান।

সংগঠনের সভাপতি শরীফ মোস্তফা জামান লিটুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সংগঠনের যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার এইচ এম আমিনুর রহমান প্রমুখ।