দেশের সর্বত্র দুর্নীতির মহোৎসব চলছে: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী মুহাম্মাদ রেজাউল করীম চরমোনাই পীর বলেছেন, দেশে আজ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু স্বাধীনতার দীর্ঘ ৫০ বছরেও দেশকে দুর্নীতিমুক্ত করা যায়নি। দেশের সর্বত্র দুর্নীতির মহোৎসব চলছে। ৩০ লাখ মা- বোনের ইজ্জত বিসর্জন দিয়ে দেশ স্বাধীন হলেও মা-বোনরা আজও নিরাপত্তাহীনতায় ভুগছে। নারী নির্যাতন, ধর্ষণ নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে!

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) এক বিবৃতিতে চরমোনাই পীর এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের সর্বত্র দুর্নীতির মহোৎসব চলছে। সরকারের মন্ত্রী-এমপিরা দুর্নীতি করে টাকার পাহাড় গড়েছে। শাসকগোষ্ঠীর সীমাহীন ব্যর্থতাকে ওলামায়ে কেরামের কাঁদে তুলে দিয়ে পার পেতে চাচ্ছে। আজ দেশ ও জাতির অতন্ত্র প্রহরী ওলাময়ে কেরামকে একটি চিহ্নিত মহল দেশের স্বাধীনতা বিরোধী বলে উদ্দেশ্যপূর্ণভাবে অপমান ও কটাক্ষ করছে। সরকার দলীয় লোকজন যেভাবে দেশের শীর্ষ ধর্মীয় নেতা, নায়েবে নবী ওলামায়ে কেরামকে নিয়ে গালি-গালাজ করছে এটা খুবই দুঃখজনক। এসময় তিনি ইসলামবিরোধীদের কঠোরভাবে নিয়ন্ত্রণ করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, দেশ ও ইসলামের অকৃত্রিম বন্ধু ওলামায়ে কেরাম। তাদের গালি-গালাজ করে প্রকৃত সত্য ধাবিয়ে রাখা যাবে না। স্বাধীনতার মূল অর্জন নাগরিক ও মানবিক অধিকার হারিয়ে দেশ আজ এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। স্বাধীনতার মূল অর্জন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার হারিয়ে দেশবাসী আজ দিশেহারা।