জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর নির্বাহী সভাপতি ও সাবেকমন্ত্রী আল্লামা মুফতী মুহাম্মদ ওয়াককাস দেশে সুষ্ঠু রাজনীতি চর্চা এবং গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরির জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন।

আজ সকালে রাজধানীর নতুনবাগ জামিয়ায় দেশের বিভিন্ন স্থান থেকে আগত ওলামায়ে কেরামের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তিনি বলেন, সরকার নিজেও জানে যে, ২০১৪ এর ৫জানুয়ারীর ভোটারবিহীন নির্বাচনের মতো পুনরায় একতরফা নির্বাচনের খায়েশ পূর্ণ হবে না। সেজন্যে তারা প্রতিদিন বিরোধী রাজনৈতিক দলগুলোর নামে অসত্য বক্তব্যে জাতিকে বিভ্রান্ত করতে চায়। এ বিষয়ে আমাদেরকে সজাগ এবং ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি শাহবাগে কলেজ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ মানববন্ধনে পুলিশি হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, জনবিচ্ছিন্ন সরকার ন্যায্য, যৌক্তিক এবং শান্তিপূর্ণ কর্মসূচিকেও ভয় পায়।

মুফতী ওয়াককাস এ ঘটনায় পুলিশ কর্তৃক আহত ছাত্রদের নামে মামলা দায়েরের নিন্দা জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহার এবং আহত শিক্ষার্থী বিশেষত চোখ হারাতে বসা কলেজ ছাত্র সিদ্দিকুর রহমানের চিকিৎসার সার্বিক ব্যবস্থা গ্রহণে সরকারের প্রতি জোর দাবী জানান।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জমিয়ত সহসভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, যুগ্মমহাসচিব মওলানা গোলাম মহিউদ্দীন ইকরাম, মুফতী শেখ মুজিবুর রহমান, ঝিনাইদহ জেলা জমিয়ত সভাপতি মুফতী আরিফ বিল্লাহ, বাহাদুরপুর আলিয়া মাদরাসার হেড মুহাদ্দিস মাওলানা আব্দুল হক কাওসারী, কেন্দ্রীয় জমিয়ত নেতা মুফতী রেজাউল করীম, মারকাজে শায়খুল ইসলাম প্রিন্সিপ্যাল মুফতী আব্দুর রাজ্জাক আল হোসাইনী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মুফতী জাকির হোসাইন খান, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতী আলতাফ হোসাইন, মাওলানা আব্দুর রাজ্জাক মোমেনশাহী, চাঁদপুর জেলা জমিয়ত সেক্রেটারী আলহাজ ফয়েজ আহমদ, কুমিল্লা রাণীরবাজার মাদরাসার মুহাদ্দিস মুফতী সুলতান আহদ প্রমুখ।