করোনায় আক্রান্ত ৩৯ গণমাধ্যমকর্মী

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরেকজন সাংবাদিক। নতুন করে আক্রান্ত এ সাংবাদিক দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার রিপোর্টার।

কয়েক দিন ধরেই করোনা উপসর্গ নিয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) বার বার ফোন দিলেও প্রাথমিকভাবে তেমন সাড়া পাওয়া যায়নি। পরে সাংবাদিকরা চাপ দিলে ওই সাংবাদিকদের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা নেওয়ার দুদিন পর বুধবার (২৯ এপ্রিল) রাতে আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার নম্বর থেকে রোগীকে এসএমএস করে করোনা পজিটিভ বলে জানানো হয়।

দৈনিক প্রতিদিনের সংবাদের এই সাংবাদিকসহ এখন পর্যন্ত ৩৯ জন গণমাধ্যমকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক ও সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবীর খোকন মঙ্গলবার রাতে মারা গেছেন। করোনায় আক্রান্তদের মধ্যে ৮ জন সাংবাদিক ইতিমধ্যে সেরে উঠেছেন।

সেরে ওঠা সাংবাদিকরা হলেন- বেসরকারি টেলিভিশন ইন্ডিপেন্ডেন্ট টিভির ক্যামেরাপারসন, যমুনা টিভির রিপোর্টার, দীপ্ত টিভির একজন, এটিএন নিউজের রিপোর্টার, যমুনা টিভির নরসিংদী প্রতিনিধি, একাত্তর টিভির গাজীপুর প্রতিনিধি, বাংলাদেশের খবরের রিপোর্টার ও দৈনিক সংগ্রামের একজন। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত টিভির সংবাদকর্মীরা। এ কারণে ওই অফিস লকডাউন করা হয়েছে। বন্ধ রয়েছে সংবাদ বিভাগ। বিশেষ ব্যবস্থায় অনুষ্ঠান সম্প্রচার চালাচ্ছে প্রতিষ্ঠানটি।

Previous post বিজেপির পার্টি অফিস থেকে বস্তা বস্তা রেশনের চাল উদ্ধার!
Next post প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার অন্ধকার কাটবে: তোফায়েল