ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মুহাম্মাদ আব্দুল্লাহর ইন্তিকালে আল্লামা কাসেমীর শোক

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মুহাম্মাদ আব্দুল্লাহর ইন্তিকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশর মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

আজ রবিবার (১৪ জুন) এক শোকবার্তায় জমিয়ত মহাসচিব বলেন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মাদ আব্দুল্লাহ গওহরডাঙ্গা হাফেজিয়া মাদরাসায় পবিত্র কুরআন হিফজের মাধ্যমে শিক্ষাজীবন শুরু করেন। এরপর তিনি দেওবন্দী সিলসিলার সুবিখ্যাত এই মাদরাসার কিতাববিভাগেও পড়াশোনা করেন। পাশাপাশি তিনি সাধারণ শিক্ষায় সর্বোচ্চ সনদধারী ছিলেন। তিনি আইনের উপরও পড়া শোনা করেছেন।

তিনি বলেন, মরহুম ধর্ম প্রতিমন্ত্রী আলেম-উলামা ও ধার্মিক মানুষদেরকে ভালবাসতেন। তিনি সজ্জন ও সদালাপী ছিলেন এবং সহজেই মানুষের সাথে মিশে যেতেন। ধর্ম সংশ্লিষ্ট যে-কোনো বিষয়ে তিনি আলেমদের সাথে পরামর্শ করতেন এবং আলেম-উলামাগণও মন খুলে তাঁর সাথে কথা বলার সুযোগ পেতো। তাঁর ইন্তিকালে আমি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

শোকবার্তায় আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, আল্লাহ্ রাব্বুল আলামীন মরহুম ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মাদ আব্দুল্লাহকে মাগফিরাত দান করুন এবং তাঁর উত্তম আমালসমূহ কবুল করে জান্নাতুল ফিরদাউস নসীব করুন।

শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আল্লামা কাসেমী শোকবাণীতে বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা তাদের সকলকে এই কঠিন বেদনাকাতর শোকে সবরে-জামিল অবলম্বনের তাওফিক দান করুন।