মহানবী (সাঃ)-কে নিয়ে কটূক্তি করা সেই বয়াতি তিন দিনের রিমান্ডে

জানুয়ারি ১২, ২০২০ নিজস্ব প্রতিনিধি

মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া-সাল্লাম ও ইসলাম নিয়ে কটূক্তি করায় ময়মনসিংহে শরিয়ত সরকার (৩৫) নামের এক বয়াতিকে গ্রেফতার করার পর তিন দিনের রিমান্ডে নেওয়া হয়।

গত শনিবার (১১ জানুয়ারি) ভোরে জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেফতার করলে রবিবার টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অভিযুক্ত শরিয়ত সরকার মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে।

মামলার তদন্তকারী মির্জাপুর থানার এসআই মিজানুর রহমান জানান, শনিবার (১১ জানুয়ারি) ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়।টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতের (মির্জাপুর) বিচারক আকরামুল ইসলাম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মির্জাপুর থানার ওসি সায়েদুর রহমান বলেন, ‘জামুর্কী ইউনিয়নের আগধল্যা গ্রামের শওকত আলীর ছেলে মাওলানা ফরিদুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মির্জাপুর থানায় শরিয়ত বয়াতির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এজাহারে অভিযোগ করা হয়, শরিয়ত সরকার ২০১৯ সালের ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানার রোহারটেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া-সাল্লাম ও মসজিদের ইমাম এবং ইসলামের নানা বিষয়ে আপত্তিকর মন্তব্য করে। পরে তাকে গ্রেফতার ও বিচারের দাবিতে ফুঁসে উঠে স্থানীয় মুসলিম জনতা। তারা মানববন্ধন ও সমাবেশ করেন।

ভালুকা মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান,শুক্রবার (১০ জানুয়ারি) রাত ৩টার দিকে মির্জাপুর থানার এসআই মিজানুর রহমান ও ভালুকা থানার এসআই  মুরাদ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল বাসিল গ্রামের একটি গানের আসর থেকে বয়াতিকে গ্রেফতার করে। পরে রাতেই তাকে মির্জাপুর থানায় নিয়ে যায় দায়িত্বরত পুলিশের দল।